Apan Desh | আপন দেশ

‘আরাভের সঙ্গে ড.বেনজিরের ‘সম্পর্ক’ খতিয়ে দেখছে পুলিশ’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৯, ২০ মার্চ ২০২৩

আপডেট: ২২:০৩, ২০ মার্চ ২০২৩

‘আরাভের সঙ্গে ড.বেনজিরের ‘সম্পর্ক’ খতিয়ে দেখছে পুলিশ’

ফাইল ছবি

পুলিশ খুনের আসামি দুবাইয়ের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খানকে নিয়ে চলছে নানা গুঞ্জন। ক্রিকেটার সাকিব আল হাসান ও ইউটিউবার হিরো আলমকে নিয়ে দোকান উদ্বোধনের পরই ঘটনার ডালপালা গজাচ্ছে। দিন যতো যাচ্ছে পুলিশের সাবেক এক বড়কর্তার নাম ততই জোরেসুরে আলোচনায় আসেছে। 

একাধিক প্রশ্ন ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্য ও আনিশৃঙ্খলাবাহিনীর মধ্যেও। কীভাবে আরাভ ঢাকায় পুলিশ হত্যা করে দেশের বাইরে গেল, কীভাবে ভারতের নাগরিকত্ব নিয়ে দুবাই গেল, এত টাকার উৎস কী—এই নিয়ে যখন কানাঘুষা চলছে তখনই আরাভকে চিনেন না দাবি করে ফেসবুকে পোস্ট দিয়েছেন সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি)ড. বেনজীর আহমেদ।

এরপর জল আরো ঘোলাটে হচ্ছে। আজ সোমবার সাবেকের বিষয়ে বর্তমান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের কাছেই প্রশ্ন ছুড়েছেন সাংবাদিকরা।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার এনায়েতবাজার পুলিশ ফাঁড়ি উদ্বোধনের পর সাংবাদিকদের মুখোমুখি হন আইজিপি। আরাভ খানের সঙ্গে পুলিশের সাবেক এক ঊর্ধ্বতন কর্মকর্তার সম্পর্কের বিষয়ে জানতে চাইলে বর্তমান আইজিপি বলেন, পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তার সঙ্গে তার সম্পর্কের বিষয়টি আমরা খতিয়ে দেখছি। বিষয়টি আমাদের নজরে এসেছে। উপযুক্ত সময়ে আমরা তা আপনাদের জানাব।

পুলিশপ্রধান আরও বলেন, আরাভের বিভিন্ন তথ্য সংগ্রহে ইন্টারপোলসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করেছি। পুলিশ হত্যা মামলায় যে নামে অভিযোগপত্র হয়েছে, সে নামে রেড নোটিশ জারির জন্য ইন্টারপোলকে চিঠি পাঠানো হয়েছে। খবর এসেছে, ইন্টারপোল এটি গ্রহণ করেছে।

সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ শনিবার (১৮ মার্চ) দুপুর সাড়ে ৩টার দিকে তার ভেরিফায়েড ফেসবুক আইডিতে পোস্ট করে বেনজির দাবি করেছেন, আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয় নামে আমি কাউকে চিনি না। আমার সাথে তার এমনকি প্রাথমিক পরিচয়ও নাই।

২০১৮ সালে জুলাই ঢাকায় পুলিশের একজন পরিদর্শক মামুন এমরান খুনের আসামি এই আরাভ। এরপর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ সাংবাদিকদের বলেন, বিতর্কিত স্বর্ণ ব্যবসায়ী আরাভ খানের বিরুদ্ধে আদালতের ১২টি পরোয়ানা রয়েছে।

অল্প সময়ে কোটিপতি হওয়া আরাভ খানের সঙ্গে দেশের অপরাধজগতের শীর্ষ সন্ত্রাসী, মডেল, পুলিশের সাবেক কর্মকর্তা ব্যবসায়ীদের সম্পর্ক রয়েছে বলে পুলিশের সূত্র ব্যবহার করে কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে। এর মধ্যেই শুক্রবার (১৭ মার্চ) রাতে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়েচে ভেলের ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’ টকশোতে আলোচনায় আসে র‍্যাবের এই সাবেক মহাপরিচালক (ডিজি) বেনজিরের নাম। এরপরই আজ বেনজির ফেসবুকে এই পোস্ট দিলেন।

পোস্টে বেনজীর লিখেছেন, সম্মানিত দেশবাসি, আমি আপনাদের সবাইকে আশ্বস্ত সম্পুর্ণ ভাবে নিশ্চিত করতে চাই যে “আরাভ ওরফে রবিউল ওরফে হৃদয় “ নামে আমি কাউকে চিনি না আমার সাথে তার এমনকি প্রাথমিক পরিচয়ও নাই। আমি আমার ল’ এনফোর্সমেন্ট ক্যারিয়ার এর পূরোটা সময় খুনি , সন্ত্রাসী, ড্রাগ ব্যাবসায়ী, চোরাকারবারি, ভেজালকারি অপরাধীদের বিরুদ্ধে লড়াই করেছি কখনোই সখ্যতা নয়। আপনাদের অফুরান ভালোবাসা, সমর্থন সহযোগীতার জন্য অশেষ কৃতজ্ঞতা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ