Apan Desh | আপন দেশ

ভুয়া ভিসায় বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ৬জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ১২ মে ২০২৩

আপডেট: ২১:৪৯, ১৪ মে ২০২৩

ভুয়া ভিসায় বিদেশে পাঠানোর নামে প্রতারণা, ৬জন গ্রেফতার

ছবি: আপন দেশ

বিদেশে পাঠানোর নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া ওরা। গড়ে তোলেছে সংঘবদ্ধ চক্র। এ চক্রের মূলহোতা আসাদুর রহমান ওরফে আসাদ (৩২) ও তার ৫ জন সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

গ্রেফতারকৃতরা হলেন- আরমান (৪৪), মো. আওলাদ হোসেন ওরফে দিপু (৫৪), মো. রেজওয়ানুল হক (৪৩), মো. ফিরোজ মোল্লা (৪১) ও মো. জিল্লুল রহমান (৪৩)।

গত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে অসংখ্য ভুক্তভোগীর পাসপোর্ট ও জালিয়াতির কাজে ব্যবহৃত ভুয়া ভিসা, বিভিন্ন সার্টিফিকেট, মার্কশীট, বিমানের টিকিট এবং বিভিন্ন ধরনের সীলসহ অন্যান্য সামগ্রী পাওয়া যায় বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব বলছে, আসাদুর রহমান ওরফে আসাদ ভুয়া একটি কোম্পানী খুলে তার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করছিলেন। তার নেতৃত্বেই চক্রটি বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণামূলকভাবে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবক ও নিরীহ অসহায় মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

র‌্যাব-৪ জানিয়েছে, গ্রেফতারকৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। আসাদুর রহমান ওরফে আসাদ প্রতারক চক্রের মূলহোতা। তারা বিদেশে পাঠানোর প্রলোভন দেখিয়ে দেশের বিভিন্ন স্থানের অসহায় মানুষের সাথে যোগাযোগ করে তাদের কাছ থেকে পাসপোর্ট নিয়ে নিজেদের হেফাজতে রেখে নগদ লাখ লাখ টাকা অগ্রীম নিতো। পরে ভুক্তভোগীদের ভুয়া ভিসা দিতো।
প্রতারক চক্রটির কিছু পেইড এজেন্ট যারা দেশের বিভিন্ন বেকার অসহায় মানুষের কাছে নিজেরা বিদেশে গিয়ে উপকৃত হয়েছে বলে ভুক্তভোগীদের আস্থা অর্জন করতো। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়