Apan Desh | আপন দেশ

মেট্রোরেল এখন পল্লবীতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪২, ২৫ জানুয়ারি ২০২৩

আপডেট: ১১:৫৭, ২৫ জানুয়ারি ২০২৩

মেট্রোরেল এখন পল্লবীতে

ফাইল ছবি

বাংলাদেশের প্রথম মেট্রোরেলের পল্লবী স্টেশন চালু হয়েছে। আজ বুধবার (২৫ জানুয়ারি) থেকে রাজধানীর এই স্টেশনে যাত্রী উঠা নামায় থামছে ট্রেন। সকাল সাড়ে ৮টায় শুরু হয়ে এ স্টেশনের কার্যক্রম চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মঙ্গলবার সাপ্তাহিক বন্ধ ছাড়া সপ্তাহের বাকি ছয় দিনই মেট্রোরেলে চলাচল করছে।

একইসঙ্গে মেট্রোরেলের চলাচলের সময়েরও পরিবর্তন হয়েছে। এর মধ্য দিয়ে মিরপুরের যাত্রীদের নতুন একটি চলাচলের পথ উন্মুক্ত হলো। মেট্রোরেলের মাধ্যমে তারা এখন অনায়াসে উত্তরা ও আগারগাঁও যেতে পারবেন।

বুধবার সকালে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে দেখা গেছে, টিকিট কাটার সুবিধার্থে যাত্রীদের জন্য গেট খোলা হয়েছে সকাল ৮টায়। সাড়ে আটটা থেকে ট্রেনগুলো আগের মতোই দশ মিনিট পরপর চলাচল করছে।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন দুপুর ১টা ৪০ মিনিটের দিকে রাজধানীর দিয়াবাড়ী (উত্তরা) স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে মেট্রোরেল চলাচলের আনুষ্ঠানিক সূচনা করেন তিনি। ওইদিনই দুই শতাধিক ভ্রমণসঙ্গী নিয়ে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত ভ্রমণ করেন সরকারপ্রধান।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়