Apan Desh | আপন দেশ

বায়তুল মোকাররম মার্কেটে জমজম কুপের পানি বিক্রয় বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৪, ৩০ জানুয়ারি ২০২৩

বায়তুল মোকাররম মার্কেটে জমজম কুপের পানি বিক্রয় বন্ধ

ফাইল ছবি

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর (ডিএনসিআরপি) রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে মক্কার জমজম কুপের পবিত্র পানি বিক্রয় সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে।

ডিএনসিআরপি’র মহাপরিচালক এএইচএম শফিকুজ্জামান বলেন, আজ রাজধানীতে ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ে এক মত বিনিময়কালে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরো বলেন, পাশাপাশি দেশের অন্য কোথাও এই পবিত্র পানি বিক্রি করা হচ্ছে কিনা- তা খুঁজে দেখতে একটি বিশেষ অভিযান চলছে। 

শফিকুজ্জামান বলেন, পরবর্তী সিদ্ধান্ত নেয়ার আগে এই পানি বিক্রয় বৈধ কিনা তা যাচাই করতে ইসলামিক ফাউন্ডেশনকে অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, সরাসরি বিক্রয়ের পাশাপাশি অনলাইনে জমজম কুপের পানি বিক্রয়ের ওপরও এই অস্থায়ী নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ডিএনসিআরপি মহাপরিচালক বলেন, এটি একটি স্পর্শকাতর বিষয়। এই ইস্যুটি সম্পর্কে জানার পর, আমরা একটি জরুরি বৈঠক আহ্বান করি। এরপর আমরা বায়তুল মোকাররম মার্কেটে জমজম পানি বিক্রয়ের ওপর এই অস্থায়ী নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্ত গ্রহণ করি। কারণ আমরা কখনোই সৌদি আরবে জমজম কুপের পানি বিক্রি করার কথা শুনিনি।

ডিএনসিআরপি’র সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, বায়তুল মোকাররম মার্কেটে অভিযানকালে ছোট বোতলে করে জমজম কুপের পানি ৩০০ টাকায়, ও ৫ লিটার বোতলে করে এই পানি ২ হাজার ৫০০ টাকায় বিক্রয় করতে দেখা গেছে।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়