Apan Desh | আপন দেশ

চিনির কেজি ৫ টাকা কমবে, পেঁয়াজের দাম বাড়ামাত্রই আমদানী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০২, ১৯ মার্চ ২০২৩

আপডেট: ১৪:০৭, ১৯ মার্চ ২০২৩

চিনির কেজি ৫ টাকা কমবে, পেঁয়াজের দাম বাড়ামাত্রই আমদানী

ফাইল ছবি: টিপু মুনশী

শুল্ক ছাড় দেয়ায় রমজানের প্রথম সপ্তাহে চিনির দাম কেজিতে ৫ টাকা কমবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেনে, দেশের কৃষকদের দাম পাবার জন্য পেঁয়াজের আমদানী স্লো করা হয়েছে। তবে দাম যদি বাড়া শুরু করে, সঙ্গে সঙ্গে আমদানি খুলে দেয়া হবে বলে জানান মন্ত্রী। 

রোববার (১৯ মার্চ) দুপুরে দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বৈঠক শেষে সংবাদকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

আরও পড়ুন<>দাম বাড়েনি বাজারে এমন পণ্য নেই

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানকে সামনে রেখে কোনো ভয় নেই। আমরা ব্যবসায়ী নেতাদের সঙ্গে কথা বলেছি। আমাদের কাছে যে চিনি, তেল আছে, দাম যেটা নির্ধারণ করা আছে কোনো অবস্থাতেই তার চেয়ে বাড়ার কোনো কারণ নেই। ছোলার দাম, যা খরচ তার চেয়েও কম দামে পাওয়া যাবে।

তিনি বলেন, চিনির যে শুল্ক ছাড় দেয়া হয়েছে, সেই সুবিধা এখনো পাওয়া যায়নি। শুল্ক ছাড়ের চিনি কয়েকদিনের মধ্যেই বাজারে আসবে। আমরা আশা করি, রোজার প্রথম সপ্তাহেই চিনির যে দাম, তা থেকে কেজিতে পাঁচ টাকা কমবে।

আগামীকাল সোমবার থেকে মনিটরিং করা হবে জানিয়ে টিপু মুনশি বলেন, শুল্ক কমানোর পর বাজারে কী প্রভাব পড়ছে, তা নজর রাখা হচ্ছে। ব্যবসায়ীদের কাছে তেল ও চিনি যথেষ্ট পরিমাণে আছে।

পেঁয়াজ যথেষ্ট পরিমাণে আছে উল্লেখ্য করে তিনি বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি আমরা একটু স্লো করে দিয়েছি। যাতে করে আমাদের কৃষক ও ভোক্তারা ন্যায্যমূল্য পায়। আমরা নিবিড়ভাবে বাজার পর্যবেক্ষণ করব, যদি দেখি যে, দাম বাড়া শুরু করেছে, আমরা সঙ্গে সঙ্গে আমদানি খুলে দেব, বলেন তিনি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়