Apan Desh | আপন দেশ

ঢাবিতে বহিরাগত যানবাহন চলাচল বন্ধের দাবি

ঢাবি প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২০, ৩ ডিসেম্বর ২০২২

ঢাবিতে বহিরাগত যানবাহন চলাচল বন্ধের দাবি

ছবি: আপন দেশ ডটকম

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগত যান চলাচল বন্ধের দাবি জানিয়েছে নিরাপদ সড়ক চাই ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। শনিবার ( ৩ ডিসেম্বর ) সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাবির সাবেক শিক্ষকের গাড়ি চাপায় এক নারীর মৃত্যুর ঘটনার প্রতিবাদে আয়োজিত সমাবেশে এ দাবি জানায় তারা৷ 

এসময় তাদের হাতে 'শুক্র ও শনিবার ক্যাম্পাসকে পার্কে রূপান্তর চাই না', 'নিরাপদ ক্যাম্পাস চাই, এটা বিশ্ববিদ্যালয় কোনো পার্ক নয়', 'বহিরাগত গাড়ি ক্যাম্পাসে চলাচল বন্ধ চাই' এসব স্লোগান সম্বলিত লেখা দেখা যায়।  

সমাবেশে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ঢাবি শাখার সভাপতি রিফাত জাহান শাওন বলেন, বিশ্ববিদ্যালয় আর বিশ্ববিদ্যালয় নেই, এটা একটা পার্কে পরিণত হচ্ছে। এই বিশ্ববিদ্যালয় যেন পার্কে পরিণত না হয়, বহিরাগত যান যেন বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে চলাচল না করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত সেই ব্যবস্থা করা।

এসময় এই ঘটনার যেনো আর কোনো পুনরাবৃত্তি না ঘটে সেই ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।  ঢাবির চাকরিচ্যুত শিক্ষকের বিরুদ্ধে মামলা

এদিকে এই ঘটনায় নিহত নারীর রুবিনা আক্তারের ভাই জাকির হোসেন বাদী হয়ে সড়ক পরিবহন আইনে মামলা করেছেন। শাহবাগ থানার ডিউটি অফিসার কামরুন্নাহার কালের কণ্ঠকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার ভোররাতে ঐ শিক্ষকে আসামি করে জাকির হোসেন নিরাপদ সড়ক আইনে মামলা করেছেন। 

আপন দেশ ডটকম/ এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়