Apan Desh | আপন দেশ

জাবিতে চাঁদাবাজীও সিটের রাজনীতি বন্ধসহ তিন দফা, বিক্ষোভ

জাবি প্রতিবেদক

প্রকাশিত: ১৭:১৯, ১৭ জানুয়ারি ২০২৩

জাবিতে চাঁদাবাজীও সিটের রাজনীতি বন্ধসহ তিন দফা, বিক্ষোভ

ছবি: আপন দেশ ডটকম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় নবনির্মিত ছয় হলের উদ্বোধন, সিটের রাজনীতি বন্ধ এবং প্রকল্প সংশ্লিষ্ট চাঁদাবাজি বন্ধে প্রশাসনের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে বিক্ষোভ-মিছিল করেছে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয়ের সংসদের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে এই বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুন রেজিস্ট্রার ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম বরাবর তিন দফা দাবিতে স্মারকলিপি দেন তারা।

সংক্ষিপ্ত সমাবেশে জাবি ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদ বলেন, পরপর পাঁচ দফায় নতুন হল উদ্বোধনের তারিখ ঘোষণা করেও হল চালু করা হয়নি। এদিকে নবাগত ৫১ ব্যাচের ক্লাস বারবার পিছানো হচ্ছে। এর সবকিছুর জন্য প্রশাসনের ব্যর্থতাই দায়ী। আগামী ৩০ জানুয়ারির মধ্যে নতুন ছয়টি হল চালু না করা হলে গণআন্দোলন গড়ে তোলা হবে।

এসময় ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক অমর্ত্য রায় বলেন, বারবার হল উদ্বোধনের আশ্বাস দিয়েও প্রশাসন হল উদ্বোধন করছে না। যার কারণে দেখা যাচ্ছে এখনো বিশ্ববিদ্যালয় শুধুমাত্র লিখিত বক্তব্যে আবাসিক থেকে যাচ্ছে। বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আমাদের এই দাবি থাকবে যে আপনাদের এই একটা সুযোগ অতি দ্রুত নতুন হল চালু করে আবাসিক বিশ্ববিদ্যালয়ে রূপ দিন।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়