Apan Desh | আপন দেশ

ছাত্রলীগ-পুলিশের বাধায় ঢাবি শিক্ষার্থীদের ‘লাল কার্ড’ সমাবেশ পণ্ড

ঢাবি প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০০, ১৭ জানুয়ারি ২০২৩

ছাত্রলীগ-পুলিশের বাধায় ঢাবি শিক্ষার্থীদের ‘লাল কার্ড’ সমাবেশ পণ্ড

ছবি: আপন দেশ ডটকম

নতুন বছরের মাধ্যমিক বিদ্যালয়ের পাঠ্যক্ৰমে ইতিহাস বিকৃতি, সাম্প্রদায়িক উসকানিমূলক বিষয়বস্তু এবং ট্রান্সজেন্ডার প্রমোট করার প্রতিবাদে পাঠ্যক্রমকে প্রত্যাখ্যান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। তাদের ব্যানারে আয়োজিত লালকার্ড সমাবেশ পণ্ড করে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশ ও ছাত্রলীগের বিরুদ্ধে।  

রাজধানীর শাহবাগে মঙ্গলবার দুপুর ১২টার দিকে জাতীয় জাদুঘরের সামনে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও ঢাবি ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, শাহবাগে একটা সমাবেশ হওয়ার কথা ছিল কিন্তু সেটি শুরু হওয়ার আগেই পুলিশ তাদের ব্যানার নিয়ে যায় ও সাউন্ড সিস্টেম নিয়ে শাহবাগ ছাড়তে বলে। পরে ঢাবি ছাত্রলীগের নেতাকর্মীরা আসলে আর সমাবেশ হয়নি। সমাবেশের আয়োজকরা চলে যান।

কর্মসূচিতে অংশ নিতে আসা এক শিক্ষার্থী বলেন, আজ ১২টায় আমাদের সমাবেশ ছিল। সেখানে পুরো জায়গাটা পুলিশ ঘিরে রেখেছিল। তবে পুলিশ সেখানে থাকতেই পারে, উনারা আমাদের নিরাপত্তা দেবেন। এখানে আমাদের মাইক ও ব্যানার চলে আসতেই এক পুলিশ কর্মকর্তা ব্যানারটি নিয়ে নেন এবং মাইকে আমাদের চলে যেতে বলেন। একটু পর ছাত্রলীগের ভাইয়েরা এসে এখানে অবস্থান নিয়েছেন। এ কারণে আজ কর্মসূচি করার মতো পরিবেশ ছিল না।

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত আপন দেশ ডটকম’কে বলেন, ওখানে ঢাবির মিউজিক ডিপার্টমেন্ট আর চারুকলার শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। ওখানে আমিও গিয়েছিলাম। ওখানে গিয়ে গান শোনলাম, আমিও গান গেয়ে আসলাম। কাউকে কিছুতে বাধা দেয়া হয়নি। 

শাহবাগ থানার ওসি নূর মোহাম্মদ বলেন, আমরা কারো ব্যানার নেইনি। কাউকে বাধাও দেইনি।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়