Apan Desh | আপন দেশ

প্রত্যয়নপত্র পাচ্ছেন ইবতেদায়ির শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৮, ৩ ফেব্রুয়ারি ২০২৩

প্রত্যয়নপত্র পাচ্ছেন ইবতেদায়ির শিক্ষার্থীরা

ফাইল ছবি

পঞ্চম শ্রেণির ইবতেদায়ি শিক্ষার্থীদের ২০২০ ও ২০২১ সালের প্রত্যয়ন পত্র দিতে মাদ্রারাসাগুলোকে নির্দেশ দিয়েছে সরকার। শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে ভর্তি ও অন্যান্য প্রয়োজনে প্রত্যয়ন পত্র দিতে বলা হয়েছে। 

বৃহস্পতিবার (২ ফেব্রয়ারি) মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী ইবতেদায়ী ৫ম শ্রেণীতে ২০২০ ও ২০২১ সালে যে সকল শিক্ষার্থী অধ্যয়ন করেছে তাদের পরবর্তী শ্রেণীতে ভর্তি ও অন্যান্য প্রয়োজনে সংশ্লিষ্ট মাদ্রাসা প্রধান কর্তৃক প্রত্যয়ন পত্র ইস্যু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মাদ্রারাসা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি নমুনা প্রত্যয়ন পত্র প্রকাশ করা হয়েছে। প্রকাশিত নমুনা প্রত্যয়ন পত্রের আদলে প্রত্যয়ন পত্র প্রস্তুত করে সংশ্লিষ্ট শিক্ষার্থীদের সরবরাহ করার অনুরোধ করা হলো। 

প্রত্যয়নের নমুনা দেখতে  ক্লিক   করুন। 

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়