Apan Desh | আপন দেশ

ডুলার নির্বাচনে আলী আহমেদ খোকন সভাপতি, জয়নাল আবেদীন সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২০, ৪ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১১:৩২, ৪ ফেব্রুয়ারি ২০২৩

ডুলার নির্বাচনে আলী আহমেদ খোকন সভাপতি, জয়নাল আবেদীন সম্পাদক নির্বাচিত

ফাইল ছবি

সুপ্রীম কোর্টে আইন পেশায় নিয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি এলএলএম ল’ইয়ার্স অ্যসোসিয়েশনের (ডুলা) দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ১৯ সদস্যের ডুলা'র অষ্টম কার্যনির্বাহি কমিটিতে অ্যাডভোকেট শেখ আলী আহমেদ খোকন সভাপতি ও অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতি অডিটরিয়ামে দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শেষে এই ফলাফল ঘোষণা করা হয়। ভোট গণনা শেষে রাত দশটার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জয়নাল আবেদীন তুহিন। 

নবনির্বাচিত সভাপতি শেখ আলী আহমেদ খোকনের জন্মস্থান বাগেরহাট। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৭ তম ব্যাচের ছাত্র। ডুলার সাবেক সম্পাদক ও বাংলাদেশ আইন সমিতির সাবেক সম্পাদক ছিলেন তিনি। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত অ্যাডভোকেট কাজী মোহাম্মদ জয়নাল আবেদীনের বাড়ি মুন্সীগঞ্জ। তিনি ২৩তম ব্যাচের ছাত্র। বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ মেয়াদে বিপুল ভোটে সিনিয়র সহ সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন তিনি। 

নতুন কমিটিতে সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মোঃ জাফর আলী, অ্যাডভোকেট সৈয়দ আলী আজগর এবং যুগ্মসম্পাদক পদে অ্যাডভোকেট মাকসুদ উল্লাহ (ব্যাচ-২৮) ও ব্যারিস্টার এম. আনিসুজ্জামান (ব্যাচ-৩২) নির্বাচিত হয়েছেন। 

সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ গিয়াস উদ্দিন মিনহাজ, কোষাধ্যক্ষ পদে  ব্যারিস্টার নূর মোহাম্মদ আজমী, অফিস সম্পাদক পদে অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম জুবায়ের, মহিলা কল্যাণ বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট মমতাজ পারভিন মৌ নির্বাচিত হয়েছেন। 

এছাড়াও নির্বাহী কমিটিতে নির্বাচিত ৯ জন সদস্য হলেন অ্যাডভোকেট আবু তৌহিদ ভূঁইয়া প্রিন্স, অ্যাডভোকেট শেখ সাইফুজ্জামান, অ্যাডভোকেট ইসরাত জাহান সান্তনা, ব্যারিস্টার ওয়ায়েস আল হারুনী, অ্যাডভোকেট শেখ শফিক মাহমুদ পুষ্প, অ্যাডভোকেট মুহা. এরশাদুল বারী খন্দকার, অ্যাডভোকেট আব্দুল হালিম (মীর), অ্যাডভোকেট সাইফুল ইসলাম সাইফ ও অ্যাডভোকেট মিয়া মোহাম্মদ ইসতিয়াক।
নবনির্বাচিত সভাপতি ও সম্পাদক ডুলা'র ভোট উৎসবে সদস্যদের প্রানবন্ত উপস্থিতি, সমর্থন, দোয়া ও ভোট প্রদানের জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। উভয়ই ডুলার ঐতিহ্য, সম্মান, গাম্ভীর্য, ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য সমুন্নত রাখতে সংগঠনের সংবিধান অনুসারে আগামী দিনে ডুলার কার্যক্রমকে বুদ্ধিবৃত্তিক দিক থেকে আইন ও ন্যায়বিচারের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সভাপতি আলী আহমেদ খোকন বলেন সংগঠনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিনিয়র জুনিয়য়ের মেলবন্ধনকে আরো দৃঢ় ও শক্তিশালী করার প্রতিশ্রুতিসহ ডুলাকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে একটি ভাইব্রেনট সংগঠন হিসাবে অনুকরণীয় করে রাখবো ইনশাআল্লাহ। 

ইনসাফের ভিত্তিতে প্রতিশ্রুত মেনিফেস্টো বাস্তবায়নসহ সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকাকে আরো উন্নত, শক্তিশালীকরণ ও  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শ্রেষ্ঠত্বের যে স্বপ্ন মনে মননে ধারণ করেন তা জাতীয় স্বার্থে বিলিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন সম্পাদক কাজী মোঃ জয়নাল আবেদীন।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়