Apan Desh | আপন দেশ

রাবির সি ইউনিটে ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৬, ২৯ মে ২০২৩

আপডেট: ১৫:২৩, ২৯ মে ২০২৩

রাবির সি ইউনিটে ভর্তি পরীক্ষা শুরু

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘সি’ ইউনিটে ৭৫ হাজার ৪০০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। সোমবার (২৯ মে) সকাল ৯টায় এ পরীক্ষার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চার শিফটের ‘সি’ ইউনিটে মোট প্রায় ১৯ হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। সি ইউনিটে বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূবিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ রয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় বিশেষ কোটাসহ মোট আসন সংখ্যা ৪ হাজার ৪৮৭টি। আসনগুলোর বিপরীতে মোট ১ লাখ ৭৬ হাজার ৩০০টি চূড়ান্ত আবেদন জমা হয়েছে। এক ঘণ্টাব্যাপী ভর্তি পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে রোববার থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। সকাল থেকে ক্যাম্পাসের বিভিন্ন ভবনের মূল ফটকের সামনে সারিবদ্ধভাবে পরীক্ষার হলে ঢুকতে দেখা গেছে ভর্তিচ্ছুদের।

ঢাকা থেকে আসা জাহাঙ্গীর আলম নামের এক অভিভাবক বলেন, মেয়েকে কয়েকটি জায়গায় পরীক্ষা দিতে নিয়ে গিয়েছি। সুশৃঙ্খল ও অসাধারণ আয়োজন। তবে ঢাকা থেকে আসা, টিকিট পাওয়া, আবাসন নিয়ে একটু দুশ্চিন্তার মধ্য দিয়ে গেছি। চান্স পেলে মেয়েকে এখানেই ভর্তি করাব। তবে এই পরীক্ষার আয়োজন যদি বিভাগীয় শহরগুলোতে করা যেত ভোগান্তি অনেকাংশে কমে আসত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রসহ যেকোনো ঘটনা রোধে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। পুলিশ, গোয়েন্দা, বিএনসিসি, রোভার স্কাউটসহ অন্যান্য বাহিনীর সদস্যরাও নিরাপত্তার দায়িত্ব পালন করছেন।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ