Apan Desh | আপন দেশ

বিশ্ব ডাকটিকিট প্রদর্শনীতে বাংলাদেশের স্বর্ণ পদক অর্জন

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৮:০৯, ৩০ মে ২০২৩

আপডেট: ২০:২৫, ৩০ মে ২০২৩

বিশ্ব ডাকটিকিট প্রদর্শনীতে বাংলাদেশের স্বর্ণ পদক অর্জন

ছবি: সংগৃহীত

জার্মানির এসেন শহরে অনুষ্ঠানরত ‘ইবরা ২০২৩’ শীর্ষক বিশ্ব ডাকটিকিট প্রদর্শনীতে বাংলাদেশ চমকপ্রদ ফল করেছে। প্রদর্শনীতে বাংলাদেশের প্রতিদ্বন্দীগণ একটি স্বর্ণ, দুইটি ভারমেইল এবং দুইটি রৌপ্য পদক অর্জন করেছেন। 

এফ.আই.পি. মানের বিশ্ব ডাকটিকিট প্রদর্শনীতে এটাই বাংলাদেশের পক্ষে প্রথম স্বর্ণপদক।

ফিলাটেলির বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ‘ইন্টারন্যাশনাল ফিলাটেলিক ফেডারেশন (এফ.আই.পি.)’র প্যাট্রোনেজ প্রাপ্ত এই প্রদর্শনীতে সারা বিশ্বের ৬৫ টি দেশের ছয়শ’র অধিক ফিলাটেলিস্ট প্রতিদ্বন্দিতা করছেন।

বাংলাদেশের প্রথিতযশা ফিলাটেলিস্ট মোহাম্মদ মনিরুল ইসলাম তার The Evolution of the Bengal Court & Tax System c. 1700-1880 শীর্ষক আট-ফ্রেমের এক্সিবিটের জন্য স্বর্ণপদক অর্জন করেন। পাশাপাশি, তার এক্সিবিটটি বিশেষ পুরষ্কারের জন্য মনোনীত হয়। এতে ব্যবহৃত হয়েছে দুষ্প্রাপ্য ও অতি-দুর্লভ ফিলাটেলিক সামগ্রী।

মনিরের স্বর্ণ পদকের পাশাপাশি শামসুল আলম ‘Birds of Bangladesh’ এবং সাওদা বিনতে ফয়েজ ‘Women in Bangladesh Philately’ ভারমেইল পদক অর্জন করেন। অপর দুই প্রতিযোগী তাহিয়া মেহরিমা জামান ও মানহা ইসলাম রৌপ্য পদক অর্জন করেন। 

আপন দেশ/এবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়