Apan Desh | আপন দেশ

সারাদেশের প্রাথমিক বিদ্যালয় আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৭, ৪ জুন ২০২৩

আপডেট: ১০:০৪, ৫ জুন ২০২৩

সারাদেশের প্রাথমিক বিদ্যালয় আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ

ফাইল ছবি

তীব্র তাপদাহের কারণে দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আজ সোমবার (৫ জুন) থেকে আগামী বৃহস্পতিবার ( ৮ জুন) পর্যন্ত দেশের সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে। 

দেশের বিভিন্ন অঞ্চলে তাপদাহের কারণে কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় চার দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, তাপদাহের কারণে দেশের কিছু কিছু জায়গায় বৃষ্টি হলেও সামগ্রিক তাপমাত্রা কমছে না। তবে আগামী ১২ জুনের পর তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন<> লোডশেডিংয়ের তীব্রতা বাড়ছে, জনজীবনে হাঁসফাঁস

রোববার (৪ জুন) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক বলেন, জুনের দ্বিতীয় সপ্তাহের শেষের দিক থেকে তাপমাত্রা ধীরে ধীরে কমতে পারে। শেষ সপ্তাহ থেকে সহনীয় হতে পারে সেটি। 

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজশাহী, নওগাঁ, নীলফামারী ও দিনাজপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগসহ রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং মৌলভীবাজার, চাঁদপুর ও নোয়াখালী জেলাসমূহের ওপর দিয়ে মৃদু থেকে মাজারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়