Apan Desh | আপন দেশ

আমি কেনো সারোগেসি পদ্ধতিতে সন্তান নিলাম?

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৩:২৭, ২১ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৩:৪০, ২১ জানুয়ারি ২০২৩

আমি কেনো সারোগেসি পদ্ধতিতে সন্তান নিলাম?

সন্তান কোলে প্রিয়াঙ্কা চোপড়া

কেনো সারোগেসি পদ্ধতিতে সন্তান নিয়েছেন জানালেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। সম্প্রতি মার্কিন ম্যাগাজিন ভোগকে দেয়া এক সাক্ষাৎকারে এই বিষয়টি জানান তিনি। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’র।

একজন নারীর গর্ভে অন্য দম্পতির সন্তান ধারণের পদ্ধতিকে 'সারোগেসি' বলে। ইন ভিট্রো ফার্টিলাইজেশন পদ্ধতিতে নারীদেহ হতে ডিম্বাণু ও পুরুষ দেহ হতে শুক্রাণু দেহের বাইরে টেস্টটিউবে নিষিক্ত করে তা সারোগেট নারীর গর্ভাশয়ে প্রতিস্থাপন করা হয়।

গত বছরের শুরুতে সারোগেসির মাধ্যমে সন্তানের জন্ম দেয়া নিয়ে অনেক কটাক্ষের সম্মুখীন হতে হয়েছিল এই অভিনেত্রীকে।

প্রিয়াঙ্কা চোপড়া বলেন, আমার নানান শারীরিক জটিলতা আছে। আর তাই নিজের সন্তানের জন্ম দিতে আমি সক্ষম ছিলাম না। তাই বাচ্চার ব্যাপারে ভাবনাচিন্তা করতে গেলে সারোগেসি ছাড়া আমাদের আর কোনো উপায় ছিল না। আমি নিজেকে সৌভাগ্যবতী মনে করি।

নিজেদের সারোগেট সম্পর্কে প্রিয়াঙ্কা বলেন, আমাদের সারোগেট খুব উদার ছিল। তিনি দয়ালু, সুন্দর ও মজার। এবং ছয় মাস ধরে আমাদের জন্য এই মূল্যবান উপহারের যত্ন রেখেছিলেন।

প্রসঙ্গত, সময়ের অন্তত তিন মাস আগেই জন্ম হয়েছিল নিক-প্রিয়াংকার মেয়ের। তিন মাস ধরে তাকে রাখা হয়েছিল লসঅ্যাঞ্জেলেসের লা জোলার রেডি চিলড্রেন হাসপাতালের নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে। সম্প্রতি মেয়ে মালতি ম্যারির প্রথম জন্মবার্ষিকী উদযাপন করেছেন এই দম্পতি।

আপন দেশ ডটকম/ এবি
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়