Apan Desh | আপন দেশ

পাকিস্তানে ‘পাঠান’, নিষেধাজ্ঞা উপেক্ষা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৩:১২, ৫ ফেব্রুয়ারি ২০২৩

পাকিস্তানে ‘পাঠান’, নিষেধাজ্ঞা উপেক্ষা

ছবি: সংগৃহীত

মুক্তির পরেই বিশ্বজুড়ে ব্যবসা সফল বলিউডের কিংখ্যাত শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’। মুক্তির ১০ দিনে সিনেমাটির আয় ৭০০ কোটি রুপি। তবে এই ছবি মুক্তিতে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল পাকিস্তানে। এবার পাকিস্তানের প্রেক্ষাগৃহে প্রদর্শিত হলো ‘পাঠান’।

শনিবার (৪ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার। প্রতিবেদনে বলা হয়, অন্য ভারতীয় ছবির মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। তবে সিন্ধ সেন্সর বোর্ডের সেই নিষেধাজ্ঞাকে পাত্তাই দেয়নি দেশটির ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’ নামক একটি সংস্থা। দেশটির প্রেক্ষাগৃহে বেআইনিভাবে জোগাড় করে দেখানো হয় ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’র এই ছবি। এদিন পাকিস্তানি ৯০০ রুপির টিকিটেও হাউসফুল ছিল ‘পাঠান’র শো।

দেশটিতে এই সিনেমা প্রদর্শনের পরপরই নড়েচড়ে বসেছে সিন্ধ সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। ফায়ারওয়ার্ক ইভেন্টকে অবিলম্বে ‘পাঠান’র সব প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়ে এক বিবৃতি জারি করেছে বোর্ড।

বিবৃতিতে বলা হয়, কেউ যদি বেআইনিভাবে ‘পাঠান’ প্রদর্শন করেন, তা হলে অপরাধ হিসেবে গণ্য হবে। এর শাস্তি হিসেবে হল মালিককে এক লাখ রুপি জরিমানা থেকে শুরু করে তিন বছরের জেল পর্যন্ত হতে পারে।

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়