Apan Desh | আপন দেশ

গভীর রাতে গুলশান থানায় শাকিব

শাকিব খানের মামলা নেয়নি পুলিশ, আদালতে যাবেন

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১০:৪৯, ১৯ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৫৫, ১৯ মার্চ ২০২৩

শাকিব খানের মামলা নেয়নি পুলিশ, আদালতে যাবেন

ছবি : আপন দেশ

ঢাকাই চলচ্চিত্রের নায়ক শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’র শুটিংয়ে শিডিউল ফাঁসানো ও সহনারী প্রযোজককে ধর্ষণের মতো গুরুতর অভিযোগ তুলেছেন রহমত উল্লাহ নামে এক প্রযোজক। 

পরে ওই প্রযোজকের নামে মানহানি মামলা করতে শনিবার (১৮ মার্চ) রাতে রাজধানীর গুলশান থানায় যান শাকিব খান। তবে পুলিশ মামলা না নিয়ে তাকে আদালতে যাওয়ার পরামর্শ দেয়। দুয়েকদিনের মধ্যে মানহানি ও মিথ্যা খবর প্রচারের অভিযোগ নিয়ে কোর্টে যাবেন বলে জানিয়েছেন শাকিব খান।

রাত সাড়ে ১১টার দিকে গুলশান থানায় শাকিব মামলা করতে উপস্থিত হন। রাত ১২টাতেও থানায় শাকিব খানকে অপেক্ষা করতে দেখা গেছে।
শাকিব খানের দাবি, রহমত উল্লাহ নামে যিনি ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার প্রযোজক দাবি করছেন, তিনি আসলে এ ছবির আসল প্রযোজক নন। সিনেমাটির আসল প্রযোজক হচ্ছেন ভারটেক্স মিডিয়ার জানে আলম, যা চুক্তিপত্রেও লিখিত আছে।

শাকিব খান সাংবাদিকদের জানিয়েছেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ পুরোপুরি মিথ্যা। এ কারণে তিনি ভুয়া প্রযোজকের বিরুদ্ধে আইনিব্যবস্থা নিচ্ছেন। প্রযোজক নামধারী এ প্রতারক যেন দেশ ছেড়ে পালাতে না পারে, সেই কারণে আইনিব্যবস্থা নিতে থানায় গেছেন তিনি। মিথ্যা অভিযোগ সুরাহা না হওয়া পর্যন্ত যেন অন্যায় অভিযোগকারী দেশ ছাড়তে না পারে, সেই কারণে এ ব্যবস্থা নিচ্ছেন তিনি।

আরও পড়ুন <> গ্রেফতার আতঙ্কে আছেন হিরো আলম

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী বলেন, শাকিব খান যে ধরনের অভিযোগ করতে এসেছেন, তা থানায় নয় আদালতে করতে হবে। এ ধরনের অভিযোগ থানায় নেয়া সম্ভব না। 

শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান বলেন, যেহেতু এটি কগনিজেবল অপরাধ ছিল, তিনি ইচ্ছা করলে মামলা নিতে পারতেন। কারণ এই ধরনের অভিযোগ সাধারণত থানায় রুজু করা হয়। আর যেগুলো নন কগনিজেবল অপরাধ সেগুলো আমরা আদালতে রুজু করি। কিন্তু এর পরও তিনি (ওসি) কেন মামলা নেননি, এটি তিনিই ভালো বলতে পারবেন।

খায়রুল হাসান আরো বলেন, মানুষ বিপদে পড়ে থানায় যায়। আমরাও সে কারণে গিয়েছিলাম। কিন্তু থানা থেকে আমাদের অভিযোগ গ্রহণ না করে; তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করে, আদালতে যাওয়ার পরামর্শ দেয়। 

এর আগে গত ১৫ মার্চ বিকেলে এফডিসিতে উপস্থিত হয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতি এবং ক্যামেরাম্যান সমিতিতে অসদাচরণ, মিথ্যা আশ্বাস, ধর্ষণ এবং পেশাগত দায়িত্ব পালনে অবহেলার লিখিত অভিযোগ করেন রহমত উল্লাহ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ