Apan Desh | আপন দেশ

সাকিব খানের চিঠির বক্সে আইনি নোটিশ

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৫, ২২ মার্চ ২০২৩

সাকিব খানের চিঠির বক্সে আইনি নোটিশ

ফাইল ছবি

চারপার ঝাঁপসা হয়ে আসছে ঢালিউড তারকা শাকিব খান। সংগঠনে লিখিত অভিযোগের পর এবার আইনি নোটিশ দিয়েছেন প্রযোজক রহমত উল্ল্যাহ। সময় দেয়া হয়েছে মাত্র তিনদিন। এরমধ্যে যদি যথাযথ উত্তর না দিলে মামলা হবে তার বিরুদ্ধে।

একেরপরএক বিয়ে, গোপন রেখে সন্তানজন্ম সময় মতো প্রকাশ, তালাক ইত্যাকার ঘটনা বেশ ঝাকুনি দিয়েছে সাকিব খানকে। নারীরা মামলা করেন নি। তবে আলনামা তেমন ভালো নয়। শামুকে পা কাটছে বুঝি। অষ্ট্রেলিয়ায় ধর্ষণ ঘটনা।  
 
রহমত উল্ল্যাহ ঢাকায় ছিলেন। কদিন আগেই অস্ট্রেলিয়ায় ফিরে গেছেন। তার পক্ষে ঢাকায় আইনি দিকটা সামলাচ্ছেন অ্যাডভোকেট ড. মো. তবারাক হোসেন ভুঁইয়া। জুরিসকনসাল্টস অ্যান্ড লিগ্যাল সল্যুশনের (জেএলএস) হেড অব চেম্বার তিনি। তার স্বাক্ষরিত লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে শাকিবের ঠিকানায়।
 
ওই চেম্বারের জুনিয়র অ্যাসোসিয়েটস তামান্না বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল (২১ মার্চ) রাত ৮টা ১৫-২০ মিনিটের মধ্যে নোটিশটি শাকিব খানের বাসায় পৌঁছে দেয়া হয়। নোটিশে ৩ দিনের সময় বেঁধে দেয়া হয়েছে। এরমধ্যে যদি তিনি কোনও সাড়া না দেন, তাহলে আমাদের ক্লায়েন্টের (রহমত উল্ল্যাহ) সঙ্গে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

নোটিশে বলা হয়েছে, রহমত উল্ল্যাহ প্রযোজিত সিনেমায় অভিনয় করলেও তাকে, ভুয়া প্রযোজক নামধারী বাটপার, প্রতারক- বলে মানহানি করেছেন শাকিব। এছাড়া ডিবি কার্যালয়ে গিয়েও অসত্য অভিযোগ করেছেন। এরকম আক্রমণাত্মক, অসত্য মন্তব্য করার কারণে রহমত উল্ল্যাহর মানহানি হয়েছে। যা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট-২০১৮-এর ২৫ ও ২৯ ধারায় ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য এবং এ কারণে দণ্ডবিধি ৪৯৯ ও ৫০০ ধারায় শাকিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেন রহমত।

শাকিবের কাছে মানহানি ও সাধারণ ক্ষতির জন্য একটি উপযুক্ত পরিমাণ টাকাও দাবি করেছেন তিনি। তবে নোটিশে টাকার অঙ্ক উল্লেখ করা হয়নি। বেঁধে দেয়া তিন দিনের মধ্যে শাকিবকে ক্ষমা চেয়ে নিজের মন্তব্যগুলো প্রত্যাহার করে নিতে বলা হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেবেন রহমত উল্ল্যাহর আইনজীবী।

এদিকে আইনি নোটিশের কপি নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছেন প্রযোজক রহমত উল্ল্যাহ। সেই সঙ্গে বলেছেন, অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়ার প্রথম ধাপ এটি। যেহেতু বিষয়টি আইনি পদক্ষেপ পর্যন্ত গড়িয়েছে, তাই এই ব্যাপারে আপাতত আর কোনও বক্তব্য আমি দেবো না। এখন থেকে এই বিষয়ে যেকোনও ধরনের বার্তা দেয়ার প্রয়োজন হলে সেটা আমার বিজ্ঞ আইনজীবী দেবেন।

ঘটনা ২০১৬ সালের। যদিও সেটি বাংলাদেশে প্রকাশ হয় চলতি বছরের ১৫ মার্চ। অপারেশন অগ্নিপথ, ছবির অন্যতম প্রযোজক রহমত উল্ল্যাহ চলচ্চিত্র সমিতিগুলোর কাছে একটি লিখিত অভিযোগ পেশ করেন। যেখানে তিনি শাকিব খানের বিরুদ্ধে শিডিউল ফাঁসানো, টাকা নষ্ট করাসহ ধর্ষণের অভিযোগ তোলেন। এবার সেটি আইনি পর্যায়ে গড়ালো।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ