Apan Desh | আপন দেশ

‘কুইন অব রক এন রোল’ টিনা টার্নার আর নেই

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:১৬, ২৫ মে ২০২৩

আপডেট: ১১:২২, ২৫ মে ২০২৩

‘কুইন অব রক এন রোল’ টিনা টার্নার আর নেই

ছবি: সংগৃহীত

জনপ্রিয় মার্কিন পপ ও রক তারকা টিনা টার্নার মারা গেছেন। বুধবার (২৪ মে) সুইজারল্যান্ডের জুরিখে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৮৩ বছর। টিনার প্রচার কর্মকর্তা বার্নার্ড ডোহার্টি একটি বিবৃতিতে এসব তথ্য জানিয়েছেন।

দ্য নিউ ইর্য়ক টাইমস জানিয়েছে, বার্নার্ড ডোহার্টি পপ গায়িকা টিনার মৃত্যুর প্রকৃত কারণ জানায়নি। তবে দীর্ঘ দিন ধরে অসুস্থ ছিলেন তিনি। সম্প্রতি স্ট্রোক করেছিলেন। কিডনি সমস্যাসহ বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন এই অভিনেত্রী।

পঞ্চাশের দশকে ক্যারিয়ার শুরু করেন টিনা। কিছু দিনের মধ্যে এমটিভির সেনসেশন হয়ে যান। তার চার্ট-টপিং গান ‘হোয়াটস লাভ গট টু ডু উইথ ইট’। এ গানে প্রেমকে ‘সেকেন্ড-হ্যান্ড ইমোশন’ বলে অভিহিত করেছিলেন; যা এখনো সমানভাবে জনপ্রিয়।

গিটারিস্ট স্বামী ইকের সঙ্গেও গান গেয়েছেন টিনা। তাদের গাওয়া ‘প্রাউড ম্যারি’ ও ‘রিভার ডিপ’ গানগুলো বেশ ভালো জনপ্রিয়। ১৯৭৮ সালে বিয়েবিচ্ছেদ হয় ইকে আর টিনার। বিচ্ছেদের আগে এ দম্পতির কলহ হাতাহাতি পর্যায়ে চলে যায়। ২০০৭ সালে মারা যান ইকে। ২০১৩ সালে ফের বিয়ে করেন টিনা।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসিতে জন্ম গ্রহণ করেন টিনা টার্নার। আটবার গ্র্যামি অ্যাওয়ার্ড জিতেছেন তিনি। ২০২১ সালে রক অ্যান্ড রোলের হল অব ফেমে একক শিল্পী হিসেবে অন্তর্ভুক্ত করা হয় টিনার নাম।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়