Apan Desh | আপন দেশ

নাট্যনির্মাতা মোহন খান আর নেই

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ০৯:২৭, ৩১ মে ২০২৩

নাট্যনির্মাতা মোহন খান আর নেই

ফাইল ছবি

জনপ্রিয় নাট্যনির্মাতা, নাট্যকার ও প্রযোজক মোহন খান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (৩০ মে) দিবাগত রাত ১১টা ৫০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৬৫ বছর।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ডিরেক্টর'স গিল্ডের সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর। তিনি জানান, ডিরেক্টর'স গিল্ডের সম্মানিত সদস্য, কথাসাহিত্যিক, নাট্যকার ও নাট্য নির্মাতা মোহন খান রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন।

তিনি আরও জানান, বুধবার বাদ জোহর লালমাটিয়া জামে মসজিদ (বিবি মসজিদ) প্রাঙ্গণে মোহন খানের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

মোহন খানের গ্রামের বাড়ি নরসিংদী জেলায়। তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

মোহন খান অনেক দিন ধরে ব্রেন টিউমার জটিলতায় ভুগছিলেন। বেশ কিছু দিন তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। খানিকটা সুস্থ হওয়ার পর সম্প্রতি তিনি বাসায় ফিরেছিলেন। আবার অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে নেয়া হলে সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন এই নির্মাতা।

১৯৮৮ সাল থেকে দেশের টেলিভিশন নাটক পরিচালনা ও রচনায় পরিচিতি মুখ মোহন খান। তিনি ৫ শতাধিক নাটক নির্মাণ করেছেন। এর মধ্যে দুই শতাধিক নাটক তিনি নিজেই রচনা করেছেন। তার লেখা বিটিভির সাড়া জাগানো নাটক ‘তিতির ও শঙ্খচিল’। যা প্রযোজনা করেছিলেন আবদুল্লাহ আল মামুন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়