Apan Desh | আপন দেশ

জয়ার উদ্বেগ, ট্রেনে বাংলাদেশি আরও আছে কিনা

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ২২:০৭, ৩ জুন ২০২৩

আপডেট: ২২:৩০, ৩ জুন ২০২৩

জয়ার উদ্বেগ, ট্রেনে বাংলাদেশি আরও আছে কিনা

ছবি: সংগৃহীত

অভিনেত্রী জয়া আহসান নিজের সিনেমার মুক্তি ও প্রচারের কাজে কলকাতাতেই ব্যস্ত সময় পার করছেন। এরই মধ্যে ভারতের উড়িশায় ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন তিনি।  

বাংলাদেশ উপ-হাইকমিশনের তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেটি জয়া ফেসবুকে শেয়ার করেছেন। লিখেছেন, ‘কারো পরিচিত এই ট্রেনে থাকলে এখনই খোঁজ নিন।’ ইতোমধ্যে ৮জনের হদিস মিলেছে। 

বাংলদেশে উপ-হাইকমিশনের তরফে জারি করা সেই বিজ্ঞপ্তিতে একটি হেল্পলাইন নম্বর দেয়া হয়েছে। এই নম্বরে হোয়াটসঅ্যাপ করলে বাংলাদেশের বাসিন্দারা তাদের প্রিয়জন যদি এই ট্রেনে থেকে থাকেন তার খোঁজ পাবেন। নম্বরটি হলো: +৯১ ৯০৩৮ ৩৫৩৫৩৩।

করমণ্ডল এক্সপ্রেসে করে অনেকেই চিকিৎসার জন্য দক্ষিণ ভারত যান। এই ট্রেনে বাংলাদেশিরাও থাকেন। তারাও এখানে আসেন চিকিৎসার জন্য। ফলে একটা আশঙ্কা থেকেই যাচ্ছে, এই ট্রেনে হয়তো বেশ কয়েকজন বাংলাদেশি আছেন বা ছিলেন। তাদের জন্যই উদ্বেগ প্রকাশ করলেন জয়া।

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার (২ জুন) সন্ধ্যার দিকে তিন ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। তিনশতাধিক মানুষ নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বার্তাসংস্থা এএফপির তথ্যমতে এখন ২৮৮জনের মরদেহ পাওয়া গেছে। 

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে উড়িশার বালেশ্বর জেলার বাহাঙ্গা বাজার এলাকায় এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। শালিমার থেকে চেন্নাইগামী সেন্ট্রাল করমনণ্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু থেকে হাওড়াগামী সুপারফাস্ট এক্সপ্রেস এবং একটি মালবাহী ট্রেন- এই তিনটি ট্রেন এ দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়