Apan Desh | আপন দেশ

করোনা টিকায় সরকারের ব্যয় ৪০ হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১১, ২৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ২১:২৩, ২৮ জানুয়ারি ২০২৩

করোনা টিকায় সরকারের ব্যয় ৪০ হাজার কোটি টাকা

ফাইল ছবি

বিনামূল্যে করোনার টিকা দিতে সরকারের প্রায় ৪০ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। জনপ্রতি ১০ থেকে ১৫ হাজার টাকা ব্যয় হয়েছে। এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনার সময় সরকার বিনামূল্যে চিকিৎসা ও টিকার মধ্যেই সীমাবদ্ধ ছিলো না, গরীব ও দুস্থদের মধ্যে খাদ্য ও টাকার ব্যবস্থাও করেছে। কিন্তু ওই সময়ে বিরোধী দলকে এমন কোনো কাজ করতে দেখা যায়নি।

শনিবার (২৮ জানুয়ারি) বিকালে মানিকগঞ্জের জাগীর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পৌরসভার মেয়র রমজান আলী, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধরণ সম্পাদক সুদেব সাহা, পৌর আওয়ামী লীগের সভাপতি আরশেদ আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

বিএনপি প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, বিএনপি শুধু ক্ষমতা চায়, তার জন্য দেশে বিশৃঙ্খলা করে। কিন্তু মুখে কখনো বলে না যে, আমরা ক্ষমতায় গেলে মানুষের জন্য রাস্তাঘাট, স্কুল-কলেজ, হাসপাতাল নির্মাণ করবো। তাদের শুধু ক্ষমতা দরকার। কারণ ক্ষমতায় আসলেই লুটপাট করা যায়। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে সার, বিদ্যুৎ লুটপাট করেছে। তখন লোকজন বিদ্যুৎ পায়নি; বাংলাদেশের মানুষ তা জানে।

নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, আমরা রাজনীতি করি দেশের উন্নয়নের জন্য, আমরা আশা করি আপনাদের রাজনীতিও উন্নয়নের জন্যই হবে। আমরা আপনাদের শত্রু নই। শত্রুতা করে রাজনীতি করলে উন্নয়ন ব্যহত হবে, অর্থনৈতিক ক্ষতি হবে, বাংলাদেশের মানুষের ক্ষতি হবে। বেশি দেরি নাই প্রায় ১ বছর আছে নির্বাচনে আসুন। তার আগে আপনাদের দলের নেতা ঠিক করুন। কারণ নেতাবিহীন দলের কোনো ক্ষমতায় আসার সুযোগ নাই।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সামনের নির্বাচন আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই সকলকে ঐক্যবদ্ধ হয়ে দেশের মানুষের কাছে সরকারের উন্নয়নের কথা জানাতে হবে। আপনারা যদি এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চান; তাহলে নৌকা মার্কাকে পুনরায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

আপন দেশ ডটকম/ এবি

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়