Apan Desh | আপন দেশ

আল্লাহ পাকিস্তানকে তৈরি করেছেন রক্ষাও তিনিই করবেন: পাক অর্থমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৫, ২৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ২১:১১, ২৮ জানুয়ারি ২০২৩

আল্লাহ পাকিস্তানকে তৈরি করেছেন রক্ষাও তিনিই করবেন: পাক অর্থমন্ত্রী

ফাইল ছবি

অর্থনীতির চরম সংকটের সম্মুখীন পাকিস্তান। এ পরিস্থিতিতে সৃষ্টিকর্তাই ভরসা বলে মন্তব্য করেছেন দেশটির অর্থমন্ত্রী ইশাক দার। তিনি বলেন, পাকিস্তানই একমাত্র দেশ, যার নামকরণ করা হয়েছে ইসলাম অনুসারে। তাই আল্লাহ যদি পাকিস্তান সৃষ্টি করতে পারেন, তাহলে রক্ষাও তিনিই করবেন। খবর এনডিটিভির।

মূলত করোনা মহামারির সময় থেকেই অর্থনীতির চরম বিপাকে পড়েছে পাকিস্তান। গত বছর বন্যার কারণেও ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়ে দেশটি। এর ফলে আন্তর্জাতিকভাবে সহায়তাও চাইতে হয়। তবে দেশের এমন পরিস্থিতির জন্য অর্থমন্ত্রী ইমরান খান সরকারের দুর্নীতিকেই দুষলেন।

তিনি বলেন, ইমরান খান সরকারের দুর্নীতির কারণেই পাকিস্তানের আজ এই দশা। তবে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফের নেতৃত্বে আমরা এ পরিস্থিতি থেকে উত্তোরণের সর্বোচ্চ চেষ্টা করছি। বাকিটা আল্লাহর হাতে। তিনিই আমাদের রক্ষা করবেন।

তবে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের আমলে পাকিস্তান অর্থনৈতিকভাবে সমৃদ্ধ ছিল বলে দাবি করেন অর্থমন্ত্রী ইশাক দার। তিনি বলেন, নওয়াজ শরীফের সময় দক্ষিণ এশিয়ায় পুঁজিবাজারে সেরা অবস্থানে ছিল পাকিস্তান, আর বিশ্বে ছিল পঞ্চম অবস্থানে। কিন্তু ইমরান খান সরকারের দুর্নীতির কারণে আজ পাকিস্তানের অর্থনীতি তলানিতে এসে ঠেকেছে। তবে এই সরকার অর্থনীতিকে ফের চাঙ্গা করতে বদ্ধ পরিকর।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়