Apan Desh | আপন দেশ

রেলমন্ত্রীর পদত্যাগ চায় বিরোধীরা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৩, ৩ জুন ২০২৩

আপডেট: ১৪:৪৩, ৩ জুন ২০২৩

রেলমন্ত্রীর পদত্যাগ চায় বিরোধীরা

ছবি: সংগৃহীত

কীভাবে ট্রেন দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। দুর্ঘটনা নিয়ে সরগরম রাজনীতির ময়দানও। দুর্ঘটনায় রেলের ভূমিকা নিয় প্রশ্ন তুলেছেন তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলে।

রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগের দাবি জানিয়েছেন সিপিআই (এমএল) লিবারেশন নেতা দীপঙ্কর ভট্টাচার্য।
এদিকে উড়িশায় ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে মরদেহের সংখ্যা। সকালে ২৩৩ তো দুপুরে ২৬১জন। আহতের সংখ্যাও বাড়ছে। রেলমন্ত্রণালয় ক্ষতিপুরণের ঘোষণা দিয়েছে। দুর্ঘটনার নেপথ্যে কী তা এখনো ধোয়াশায় রয়েছে দেশটির প্রশাসন। 

দুর্ঘটনা কী করে ঘটেছে, তার একাধিক বিবরণ পাওয়া যাচ্ছে। স্থানীয় একটি সূত্রের দাবি, প্রথমে করমণ্ডল এক্সপ্রেসই তীব্র গতিতে গিয়ে ধাক্কা মারে একই লাইনে আগে আগে চলতে-থাকা একটি মালগাড়ির পিছনে। দুর্ঘটনার অভিঘাতে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির উপরে উঠে যায়। ২৩টি কামরার মধ্যে ১৫টি কামরা লাইন থেকে ছিটকে পড়ে পাশের ডাউন লাইনে ও নয়ানজুলিতে।

সেই লাইন দিয়ে তখন আসছিল ডাউন বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। করমণ্ডল এক্সপ্রেসের লাইনচ্যুত কামরাগুলি গিয়ে পড়ে ডাউন লাইনের উপর। বেঙ্গালুরু-হাওড়া ডাউন ট্রেনটি সেই বেলাইন কামরাগুলির উপর এসে পড়ে। হাওড়াগামী সেই ট্রেনটিরও দু’টি কামরা লাইনচ্যুত হয়।

আপন দেশ/এবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়