Apan Desh | আপন দেশ

নৌকা প্রতীকের চেয়ারম্যান, ঋণ খেলাপির দায়ে এক বছর পর বরখাস্ত

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৩, ২০ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ২০:০৫, ২০ ফেব্রুয়ারি ২০২৩

নৌকা প্রতীকের চেয়ারম্যান, ঋণ খেলাপির দায়ে এক বছর পর বরখাস্ত

ফাইল ছবি

ঋণ খেলাপির দায়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুব আলম মল্লিককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোটের লড়াইয়ে বিজয়ী হয়েছিলেন। 

সোমবার (২০ ফেব্রুয়ারি) সন্ধায় মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

গত বৃহস্পতিবার (১৬ফেব্রুয়ারি) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

প্রেরিত পত্রে উল্লেখ করা হয়, ২০২২ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে মাহাবুব আলম মল্লিকের মনোনয়নপত্র ঋণ খেলাপির দায়ে বাতিল হয়। পরে তিনি উচ্চ আদালতে আপিলের মাধ্যমে নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ২০২২ সালের ৩ এপ্রিল পিটিশনের (১১৯৯৯/২০২১) শুনানি শেষে বিজ্ঞ আদালত তার পক্ষে ইস্যুকৃত রুল খারিজ করে দেন।

এতে তিনি স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ২৬ (২)(জ) ধারা মতে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার অযোগ্য ছিলেন। ফলে ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৪(৪) (ঙ) এর বিধান অনুযায়ী একই আইনের ৩৪(১) অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মাহাবুব আলম বলেন, সাময়িক বরখাস্তের চিঠিটি তিনি ওয়েবসাইটে দেখেছেন। এ বিষয়ে আইনের আশ্রয় নেবেন।

আপন দেশ/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়