Apan Desh | আপন দেশ

ভোরের পাতা সম্পাদক এরতেজার বিরুদ্ধে অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৯, ২৪ মার্চ ২০২৩

আপডেট: ২২:২৬, ২৪ মার্চ ২০২৩

ভোরের পাতা সম্পাদক এরতেজার বিরুদ্ধে অভিযোগপত্র

ফাইল ছবি

জালিয়াতি ও প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক কাজী এরতেজা হাসানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

অপর তিন আসামি হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক আবু ইউসুফ মোহাম্মদ আবদুল্লাহ এবং এরতেজার দুই সহযোগী রিয়াজুল আলম ও সেলিম মুন্সি।

পিবিআইয়ের উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. মেহেদী হাসান বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) এই অভিযোগপত্র জমা দেন।  আজ শুক্রবার (২৪ মার্চ) আদালত সূত্রে এ তথ্য জানা গেছে। 

এফবিসিসিআই পরিচালক কাজী এরতেজা, নর্দার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড ও প্রাসাদ নির্মাণ লিমিডেটের চেয়ারম্যান অধ্যাপক আবু ইউসুফ এবং অপর দুই আসামিকে আগে গ্রেফতার করা হয়। বর্তমানে তারা জামিনে আছেন।

মামলার পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য আগামী ২৯ মার্চ আদালতে এই অভিযোগপত্র পেশ করা হবে বলে জানায় সিএমএম আদালতের একটি সূত্র। 

অভিযোগপত্রে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বাদীর প্রাপ্য বিশ কোটি টাকা পরিশোধ না করে কৌশলে বাদীর কাছ থেকে দলিলটি গ্রহণ করে সময়ক্ষেপণ করেন। পরবর্তী সময়ে কমিশনিং-এর মাধ্যমে দলিলদাতার স্থলে ভিন্ন লোক উপস্থাপন করে স্বাক্ষর জাল করে, থাম্ব ইম্প্রেশন বইতে টিপসই না দিয়ে সরকারি অফিস ও কর্মকর্তাদের ভুল বুঝিয়ে তাদের ব্যবহার করে প্রতারণার মাধ্যমে দলিলের রেজিস্ট্রেশন সম্পন্ন করেন।

২০২২ সালের ১০ জানুয়ারি আশিয়ান গ্রুপের চেয়ারম্যান নজরুল ইসলাম ভূইয়ার ভাই একই প্রতিষ্ঠানের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভূইয়া এই চার জনসহ অজ্ঞাতনামা ছয়-সাত জনকে আসামি করে রাজধানীর খিলক্ষেত থানায় এই মামলা করেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়