Apan Desh | আপন দেশ

প্রধানমন্ত্রীকে হুমকিদাতা গ্রেফতার কিনা: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৪, ২২ মে ২০২৩

আপডেট: ১৩:১১, ২২ মে ২০২৩

প্রধানমন্ত্রীকে হুমকিদাতা গ্রেফতার কিনা: হাইকোর্ট

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার করা হয়েছে কিনা জানতে চেয়েছেন আদালত। 

সোমবার (২২ মে) সকালে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে বিষয়টি উত্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া। এ সময় আদালত ওই আসামিকে গ্রেফতার করার বিষয়টি রাষ্ট্রপক্ষকে অভহিত করতে বলেন। এ সময় পুলিশের সবশেষ পদক্ষেপও জানতে চান হাইকোর্ট।

আওয়ামী লীগের পক্ষ থেকে এক বিবৃতিতে রোববার জানানো হয়, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। বিএনপির নেতা চাঁদের বক্তব্যকে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও ঔদ্ধত্যপূর্ণ দাবি করে প্রতিবাদ জানিয়েছেন আওয়ামী লীগের নেতারা।

শুক্রবার সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেফতার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে রাজশাহীতে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ থেকে চাঁদ প্রধানমন্ত্রীকে কবরস্থানে পাঠানোর হুমকি দেন এমন একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছে।

এদিকে এ ঘটনার প্রতিবাদে সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হচ্ছে। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়