Apan Desh | আপন দেশ

জামালপুরে চলচ্চিত্রকার আমজাদ হোসেন চর্চাকেন্দ্র প্রতিষ্ঠা

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৩৯, ১০ ডিসেম্বর ২০২২

জামালপুরে চলচ্চিত্রকার আমজাদ হোসেন চর্চাকেন্দ্র প্রতিষ্ঠা

ছবি: আপন দেশ ডটকম

বাংলাদেশের প্রখ্যাত চলচ্চিত্রকার বিশিষ্ট লেখক ও কথাশিল্পী জামালপুরের কৃর্তিসন্তান আমজাদ হোসেনের নামে "আমজাদ হোসেন চর্চাকেন্দ্র" প্রতিষ্ঠা করা হয়। এ উপলক্ষে  অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উদীচী জামালপুর জেলা সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল।

শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে হোটেল শ্যামল বাংলায় বিশেষ আলোচনা সভা শেষে সর্বসম্মতিক্রমে আমজাদ হোসেন চর্চাকেন্দ্রের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। ড. প্রফেসর মোজাহিদ বিল্লাহ ফারুকীকে সভাপতি ও সাযযাদ আনসারীকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলে সহসভাপতি আইনজীবী ও সাংবাদিক ইউসুফ আলী ও আইনজীবী অরুপ কাহালী, যুগ্মসাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম ও অধ্যাপক মনোয়ার হোসেন মোরাদ, অর্থসম্পাদক মোহাব্বত ফকির, সাহিত্য সম্পাদক অধ্যাপক আব্দুল হাই আল হাদী, নাট্য সম্পাদক সাব্বির এহসান মঞ্জু, সাংগঠনিক সম্পাদক ফারজানা ইসলাম, গবেষণা সম্পাদক জুনাইদ খালিদ, প্রচার সম্পাদক আসমাউল আসিফ, প্রকাশনা সম্পাদক আহম্মদ কাদরী, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক স্বপন সায়েদ, গোপাল কর্মকার, আশরাফুজ্জামান স্বাধীন, নাজমুল ইসলাম, একরাম হোসেন, সাগর মুখার্জি, রাজিব জুনেত।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন বীরমুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, ফরহাদ হোসেন মানু, আলী জহির, আসাদুল্লাহ ফারাজী, সাজ্জাদ হোসেন দোদুল।

উল্লেখ কমিটিতে প্রয়োজনে সদস্য কোঅপ্ট করা যাবে। সভায় কমিটি পরিচালনার জন্য একটি অস্থায়ী কার্যালয় স্থাপন, গঠনতন্ত্র রচনা করা, বিভিন্ন কর্মসূচি প্রণয়নসহ একটি লাগসই কর্মপরিকল্পনা তৈরি করার সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া আগামী ১৪ ডিসেম্বর আমজাদ হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়