Apan Desh | আপন দেশ

কালি ও কলম’ পুরস্কার পেলেন চার তরুণ কবি-লেখক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪০, ২৮ জানুয়ারি ২০২৩

কালি ও কলম’ পুরস্কার পেলেন চার তরুণ কবি-লেখক

সংগৃহীত ছবি

আইএফআইসি ব্যাংক-নিবেদিত ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার ২০২২’ পেয়েছেন চারজন। এর মধ্যে কবির কল্লোল (কবিতায়), মাসউদ আহমাদ (কথাসাহিত্যে), নিবেদিতা রায় (প্রবন্ধ ও গবেষণায়) এবং মাহফুজ রহমান (শিশু-কিশোর সাহিত্যে)।

শনিবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় ধানমন্ডির বেঙ্গল ফাউন্ডেশনে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি চিত্রশিল্পী হাশেম খান। এতে সভাপতিত্ব করেন কালি ও কলম-এর সম্পাদকমণ্ডলীর সভাপতি অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

বিজয়ী লেখক ও কবিদের অভিনন্দন জানিয়ে হাশেম খান বলেন, কালি ও কলমের প্রথম সংখ্যা থেকেই আমি পড়ি, কালি ও কলম আমার মনের খোরাক। আমি বিশ্বাস করি, নতুন লেখকরা তাদের আরও অনেক সৃষ্টি দিয়ে বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করবে আর আমার মত পাঠকদের উজ্জীবিত করবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন এবারের বিচারকমণ্ডলী ইমদাদুল হক মিলন, আবুল মোমেন ও খালেদ হোসাইন, কালি ও কলম সম্পাদক সুব্রত বড়ুয়া, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার এবং কালি ও কলম প্রকাশক আবুল খায়ের।

অনুষ্ঠানটির দ্বিতীয় পর্বে মাইকেল মধুসূদন দত্তের ‘বীরাঙ্গনা কাব্য’ অনুসরণে শুভাশিস সিনহার নাট্যরূপ ও নির্দেশনায় ‘কহে বীরাঙ্গনা’ পরিবেশিত হয়েছে।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ