Apan Desh | আপন দেশ

হিরো আলমের ভাস্কর্য তৈরী করলেন ঢাবির উত্তম কুমার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৪, ১ মার্চ ২০২৩

আপডেট: ১৭:০৮, ১ মার্চ ২০২৩

হিরো আলমের ভাস্কর্য তৈরী করলেন ঢাবির উত্তম কুমার

সংগৃহীত ছবি

আশরাফুল আলম ওরফে হিরো আলমের চেহারার ধাচকে পছন্দের জায়গা থেকেই  তার ভাস্কর্য তৈরী করেছেন উত্তম কুমার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের ছাত্র। এই ভাষ্কর্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্যের ঝড় উঠেছে। ভাষ্কর্যের জন্য কেন হিরো আলমকে বেছে নিয়েছেন তা জানালেন শিল্পী উত্তম কুমার।  

এদিকে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে ওই ভাস্কর্যের সঙ্গে তোলা একটি সেলফি তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেন হিরো আলম। ক্যাপশনে তিনি লেখেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৈরি হলো আমার ভাস্কর্য।’

ফেসবুকে তাঁর এই পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ৫ হাজারের বেশি পোস্টে ইতিবাচক-নেতিবাচক দুই ধরনের মন্তব্য পড়েছে।

স্মিতি সরকার নামে একজন মন্তব্যে লিখেন, শুধু উচ্চ শিক্ষিত, স্মার্ট, সুদর্শন চেহারা হলেই সফলতা সুনিশ্চিত হয় না। জীবনে সফলতা অর্জনের জন্য প্রয়োজন দৃঢ় চিত্তে, কঠোর পরিশ্রম, অধ্যাবসায়। হিরো আলম যেন তার উৎকৃষ্ট উদাহরণ।

হিসান নামে এক ব্যবহারকারী মন্তব্যে লিখেন, ইতিহাস এর পাতায় হিরো আলমের নাম একদিন থাকবে। 

তবে কমেন্টে নেতিবাচক মন্তব্যের সংখ্যাটা অনেক বেশি।

ভাস্কর্যটির নির্মাতা উত্তম কুমার জানান, ২০১৮ সালে স্টাডি ওয়ার্ক হিসেবে হিরো আলমের ক্যারেক্টারটা নিয়ে ভাস্কর্যটা তৈরি করি। এটা শুধু ভালো লাগার জায়গা থেকেই করা। হিরো আলমকে ক্যারেক্টার হিসেবে গ্রহণ করার কারণ হচ্ছে, তাঁর চেহারার মধ্যে অন্য রকম একটা ব্যাপার আছে, যেটা আমরা ভাস্কররা খুব পছন্দ করি। ওই ধাঁচটা সাধারণ মানুষের চেহারায় থাকে না।

হিরো আলমের ভাস্কর্য তৈরিতে প্রায় ৪০ হাজার টাকা খরচ হয়েছে বলে জানান উত্তম কুমার। ঢাবির জগন্নাথ হলের আবাসিক ছাত্র তিনি। উত্তম কুমার বলেন, জগন্নাথ হলের দক্ষিণ ভবনে আমার কক্ষেই ভাস্কর্যটা রাখা আছে। হিরো আলম চাইলে ভাস্কর্যটা হস্তান্তর করব।

আপন দেশ/এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়