Apan Desh | আপন দেশ

সাহিত্যিক মুক্তিহরণ সরকারের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪১, ২৩ মে ২০২৩

সাহিত্যিক মুক্তিহরণ সরকারের ২৬তম মৃত্যুবার্ষিকী পালিত

স্মরণসভায় বক্তব্য রাখছেন কবি গোলাম কিবরিয়া পিনু

সাংবাদিক-সাহিত্যিক মুক্তিহরণ সরকারের ২৬তম মৃত্যুবার্ষিকী ছিল সোমবার (২২ মে)। এ উপলক্ষে স্মরণসভার আয়োজন করে ঢাকাস্থ মুক্তিহরণ সরকার স্মৃতি পরিষদ। এদিন বিকালে রাজধানীর পল্টনে মণি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবনে আয়োজিত স্মরণসভায় সভাপতি ছিলেন কবি ও প্রগতি লেখক সংঘের সভাপতি ড. গোলাম কিবরিয়া পিনু।

অনুষ্ঠানে মুক্তিহরণ সরকারের জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা করেন লেখক-গবেষক ড. হালিম দাদ খান, কবি বজলুর রায়হান, সিপিবির কেন্দ্রীয় নেতা মিহির ঘোষ, ছড়াকার রতন সাহা, আইসিডিডিআর,বির যোগাযোগ বিশেজ্ঞ রিয়াদ আরিফ প্রমুখ।

বক্তারা মুক্তিহরণ সরকারের ছড়িয়ে-ছিটিয়ে থাকা সাহিত্যকর্ম সংগ্রহ করে পরিবর্ধিত রচনাসমগ্র আকারে প্রকাশের ওপর গুরুত্ব আরোপ করেন। একই সঙ্গে তার গড়া কামারপাড়া বালিকা বিদ্যালয়টি মুক্তিহরণ সরকার বালিকা বিদ্যালয় নামে করার প্রস্তাব করেন তারা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক সাইফুল ইসলাম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বকুল মোহন্ত, এমকে তৌফিক, পাবলো সরকার, দেবশ্রী সরকার।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়