Apan Desh | আপন দেশ

ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা, সাবেক এমপির চিনুর মেয়ে বাদী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ২১:০১, ১৯ সেপ্টেম্বর ২০২২

ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা, সাবেক এমপির চিনুর মেয়ে বাদী

ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইনে ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন রাঙামাটির সংরক্ষিত আসনের সাবেক এমপি ফিরোজা বেগম চিনুর মেয়ে নাজনীন আনোয়ার। 

গত বুধবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন তিনি। আসামিদের বিরুদ্ধে ফেসবুকে আক্রমণাত্বক, মানহানিকর ও মিথ্যা তথ্য দিয়ে হয়রানি করার অভিযোগ আনা হয়েছে।

মামলার আসামিরা হলেন, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের প্রতিবেদক অনির্বাণ শাহরিয়ার, রাঙ্গামাটির দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও পাহাড় টোয়েন্টিফোর ডটকম সম্পাদক ফজলে এলাহী, জাগো নিউজের রাঙ্গামাটি প্রতিনিধি সাইফুল হাসান, দীপ্ত টিভির বিশেষ প্রতিনিধি বায়েজিদ আহমেদ, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের খাগড়াছড়ি প্রতিনিধি দিদারুল আলম ও বণিক বার্তার রাঙামাটি প্রতিনিধি প্রান্ত রনি। মামলায় অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবির মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ১৩ নভেম্বরে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।  

মামলার এজাহারে বলা হয়েছে, আসামিরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করার কারণে বাদী ও তার মা সাবেক এমপি ফিরোজা বেগম চিনু সামাজিক ও রাজনৈতিকভাবে হয়রানির শিকার হয়েছেন। এই অভিযোগ নিয়ে তারা থানায় অভিযোগ করতে গেলেও কালক্ষেপণ করে মামলা নিতে অস্বীকার করা হয়। এ কারণে আদালতে মামলা করা হলো। এদিকে গত ১৬ মে

এদিকে চলতি বছরের ২০ জানুয়ারি ঢাকায় জেলা প্রশাসক সম্মেলনের ষষ্ঠ অধিবেশন শেষে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, আইনটি করা হয়েছে সাইবার অপরাধ নিয়ন্ত্রণের জন্য, বাকস্বাধীনতা হরণের জন্য নয়।

গত ১৫ মে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানিয়েছেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে চাইলে ঢাকা মহানগর পুলিশের একজন অতিরিক্ত কমিশনারের অনুমোতি নিতে হবে। 

 

আপন দেশ ডটকম/ আবা

 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়