Apan Desh | আপন দেশ

ক্র্যাবের দ্বিতীয়বারের সভাপতি তমাল, মামুন সম্পাদক নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১১, ১০ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:৩৬, ১০ জানুয়ারি ২০২৩

ক্র্যাবের দ্বিতীয়বারের সভাপতি তমাল, মামুন সম্পাদক নির্বাচিত

ফাইল ছবি

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) টানা দ্বিতীয়বারের মতো সভাপতি নির্বাচিত হলেন মির্জা মেহেদি তমাল (বাংলাদেশ প্রতিদিন)। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মামুনুর রশীদ ( ডেইলি অবজারভার)। 

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন ক্রাবের সাবেক সভাপতি পারভেজ খান, সদস্য হিসাবে ছিলেন, ডিআরইউ’র সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও দৈনিক জবাবদিহির বার্তা সম্পাদক তৌহিদুল ইসলাম। নির্বাচন কমিশন সচিবের দায়িত্বে ছিলেন- ক্র্যাবের সিনিয়র সদস্য আতিকুর রহমান (আহমদ আতিক)।

উৎসবমুখর পরিবেশে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৪টা নাগাদ ভোট গ্রহণ করা হয়। মাঝখানে ৩০ মিনিটের বিরতি ছিল। নির্বাচনে এবার ভোটার ছিলেন ২৯৩জন। ভোট প্রদান করেছেন ২৭৩জন।

কমিশন ঘোষিত ফলাফল :

সভাপতি মির্জা মেহেদি তমাল পেয়ে ( বাংলাদেশ প্রতিদিন) ১৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, নিকটতম প্রতিদ্বন্দ্বি ইত্তেফাকের আবুল খায়ের পেয়েছেন ১১৪ ভোট। 

সহ-সভাপতি হিসাবে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক সময়-এর মিজানুর রহমান (মাসুম মিজান), তার নিকটতম হয়েছেন শাহীন আব্দুল বারী। তিনি পেয়েছেন ১০৩ ভোট। 

সাধারণ সম্পাদক হিসাবে ১৫৭ ভোটে বিজয়ী হয়েছেন মামুনুর রশীদ (অবজারভার), নিকটতম প্রতিদ্বন্দ্বি যুগান্তরের সিরাজুল ইসলাম পেয়েছেন ১১০ ভোট। 

১৩৩ ভোটে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন রুদ্র মিজান (মানবজমিন), তার নিকটতম হয়েছেন জনকণ্ঠের নিয়াজ মাহমুদ লাবু। তিনি পেয়েছেন ১৩১ ভোট। 

অর্থ বিষয়ক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন এমদাদুল হক খান। তিনি পেয়েছেন ১৪০ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হরলাল রায় সাগর পেয়েছেন ১২৩ ভোট। 

সাংগঠনিক সম্পাদক পদে আনোয়ারুল হক বকুল (সমকাল) ২১৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিটকমত হলেন খন্দকার হানিফ রাজা। তিনি পেয়েছেন ৪৬ ভোট। 

দফতর সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বিডি নিউজ টুয়েন্টিফোরেরর কামাল হোসেন তালুকদার। 

প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন বাংলা ভিশনের এস এম ফয়েজ। তিনি পেয়েছেন ১৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবু হেনা রাসেল (খবর সংযোগ) পেয়েছেন ১১৭ ভোট।  

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক জনতার আবু জাফর। তিনি পেয়েছেন ১৩৫ ভোট। তার নিকটতম হয়েছেন শেখ কালিমউল্লাহ। তার প্রাপ্ত ভোট ১১৫। 

প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে ইসমাইল হোসেন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। 

কল্যাণ সম্পাদক পদে ১৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ক্যাম্পাস লাইভের ওয়াসিম সিদ্দিকী। তার নিকটতম তানভীর হাসান পেয়েছেন ১৩৮ ভোট। 

তিনজন সদস্য নির্বাচিত হয়েছেন। ভোটের সংখ্যা অনুযায়ী প্রথম হয়েছেন সময়ের আলোর আব্দুল্লাহ আল মামুন, ভোট সংখ্যা ১৭৬। দ্বিতীয় হয়েছেন জসীম উদ্দিন। তার ভোট সংখ্যা ১৩৫। ৯২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন এনামুল কবীর রূপম।

 

আপন দেশ ডটকম/ এবি 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়