Apan Desh | আপন দেশ

দৈনিক বাংলার সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৭, ১১ জানুয়ারি ২০২৩

আপডেট: ২৩:৩৮, ১১ জানুয়ারি ২০২৩

দৈনিক বাংলার সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ

ফাইল ছবি

দৈনিক বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুজ্জামান পিন্টু ও বিশেষ প্রতিনিধি আরিফুজ্জামান তুহিনের বিরুদ্ধে কক্সবাজারের একটি আদালতে মানহানির মামলা দায়ের করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে (একাংশ)।

বুধবার (১১ জানুয়ারি) ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে এ ধরনের হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, কোনো সংবাদ প্রকাশ হলেই সংশ্লিষ্ট সংবাদ মাধ্যম, সম্পাদক ও প্রতিবেদকের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করা অপসংস্কৃতি হয়ে দাঁড়িয়েছে। সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা অব্যাহত রয়েছে। সত্য প্রকাশ করলেই একটি মহল নানাভাবে সাংবাদিক ও সংবাদ মাধ্যমের কণ্ঠরোধ করার অপচেষ্টা চালাচ্ছে। সত্য সংবাদ পরিবেশনে দেশের সংবাদমাধ্যম ও সাংবাদিকরা প্রতিজ্ঞাবদ্ধ। এ ধরণের হয়রানিমূলক ও মিথ্যা মামলা দায়ের করে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের সত্য প্রকাশ রোধ করা যাবে না। উপরন্তু অপরাধীদের থলের বেড়াল বের হয়ে আসবে।

সরকারের বিভিন্ন সংস্থার করা ইয়াবা পাচারকারীদের নতুন খসড়া তালিকার ওপর ভিত্তি করে গত ৬ জানুয়ারি দৈনিক বাংলায় ‘২৫৫ জনের তালিকায় বদির কেউ নেই’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, সরকারের বেশ কয়েকটি সংস্থা ইয়াবা পাচারকারী ২৫৫ জনের যে তালিকা করেছে, তাতে ৩ নম্বরে আছেন শফিউল্লাহ শফির নাম।

এ সংবাদ প্রকাশের জেরে ১০০ কোটি টাকার মানহানির অভিযোগ এনে গত ৯ জানুয়ারি কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন স্থানীয় দৈনিক ইনানী পত্রিকার নির্বাহী সম্পাদক শফিউল্লাহ শফি।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়