Apan Desh | আপন দেশ

ভাইরালকারী কিবরিয়া নিজেই ভাইরাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ১২ জানুয়ারি ২০২৩

আপডেট: ২২:২৩, ১২ জানুয়ারি ২০২৩

ভাইরালকারী কিবরিয়া নিজেই ভাইরাল

মো. গোলাম কিবরিয়া সরকার

মুহুর্তের মধ্যে যার কনটেন্ট ভাইরাল হয় তিনি আজ নিজেই ভাইরাল। আরজে কিবরিয়া। সামাজিক যোগাযোগ মাধ্যমে ৮১ লাখ ফলোয়ার। কক্সবাজার সদর মডেল থানায় বৃহস্পতিবার (১২ জানুয়ারি) বিকালে স্ত্রী রাফিয়া নুরার বিরুদ্ধে জিডি করেছেন। স্ত্রী-সন্তানদের নিয়ে বেড়াতে গিয়ছেন কক্সবাজারে। অনাকাঙ্খিত কাণ্ড ঘটেছে সেখানে। স্বামী-স্ত্রী পরস্পরের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। 

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

আরও পড়ুন<<>> “আমি বলতেও চাই না, যতক্ষণ পর্যন্ত সে আমার স্ত্রী”

এরপর তার ভেরিফাইড পেজে লিখেছেন দীর্ঘ লেখা। ভিন্নভাবে উপস্থাপিত হলেন তিনি। নিজেকে নিজেই বর্ণনা করলেন। ৮১ লাখ ফিলোয়ারের বাইরেও আলোচনা কে এই কিবরিয়া। 

আরজে কিবরিয়ার পুরো নাম মো. গোলাম কিবরিয়া সরকার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে রেডিও জকি (আরজে) হিসেবে কর্মজীবন শুরু করেন। টানা ১৬ বছর রেডিওতে কাজ করেছেন বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে।

শুরুর দিকে ২০০৬ সালে রেডিও টুডেতে ‘কথা বন্ধু’ এপিসোডে কাজ শুরু করেন। এরপর একে একে জীবনের গল্প, সিক্রেটস, হ্যালো ৮৯২০, যাহা বলিব সত্য বলিব, লস্ট অ্যান্ড ফাউন্ডসহ বেশ কয়েকটি জীবনধর্মী অনুষ্ঠানে উপস্থাপন করেছেন। শুদ্ধ ও সাবলীল বাচনভঙ্গি, জীবনঘনিষ্ঠ অনুষ্ঠান হওয়া আর চমৎকার উপস্থাপনের কারণে অল্প সময়েই প্রতিটি অনুষ্ঠানই শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়েছে।

২০২১ সালে ফেব্রুয়ারিতে করোনা মহামারি সময় গড়ে তোলেন সোশ্যাল মিডিয়াকেন্দ্রিক স্টার্টআপ ‘স্টুডিও অফ ক্রিয়েটিভ আর্টস লিমিটেড’। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটি তিনটি প্রজেক্ট নিয়ে কাজ শুরু করেছে। যার মধ্যে রয়েছে হারানো স্বজন খুঁজে পেতে এবং উপযুক্ত তথ্য ও প্রমাণের ভিত্তিতে পরিবারের কাছে হারানো স্বজনকে তুলে দিতে ‘আপন ঠিকানা’,‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ ও আশপাশে ছড়িয়ে থাকা অসংখ্য জীবন গল্পের শিক্ষামূলক কিংবা অনুপ্রেরণামূলক গল্পগুলো ছড়িয়ে দিতে ‘লাইফ’।

ফেসবুকে ‘আপন ঠিকানা’ অনুষ্ঠানের মাধ্যমে  হারানো স্বজনদের খুঁজে দিয়ে বেশ জনপ্রিয়তা পেয়েছেন আরজে কিবরিয়া। তার ফেসবুক পেজের ফলোয়ার ৮১ লাখ।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়