Apan Desh | আপন দেশ

জামালপুরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের লাঞ্ছিত করার অভিযোগ

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪৩, ২৬ জানুয়ারি ২০২৩

জামালপুরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সাংবাদিকদের লাঞ্ছিত করার অভিযোগ

অভিযুক্ত চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলাম।

জামালপুরের মেলান্দহ উপজেলার চরবাণী পাকুরিয়া ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে সাংবাদিকদের লাঞ্চিত করার অভিযোগ উঠেছে।  বুধবার (২৭ জানুয়ারি) বেলা ১২টার দিকে চরবাণী পাকুরিয়া ইউনিয়নের ভূমি কার্যালয়ে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভূমি কর্মকর্তার দুর্নীতি ও সেবাপ্রার্থীদের সঙ্গে অসদাচরণের বিষয়ে জানতে গেলে দৈনিক আজকের পত্রিকার মেলান্দহ উপজেলা প্রতিনিধি রকিব হাসান নয়ন ও ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি সাকিব আল হাসান নাহিদকে ধাক্কা দিয়ে ভূমি অফিস থেকে বের করে দেন ভূমি কর্মকর্তা। ওই দিন রাতে মেলান্দহ উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী দুই সাংবাদিক।

ভুক্তভোগী দুই সাংবাদিকের অভিযোগ, বুধবার বেলা ১২টার দিকে ইউনিয়ন ভূমি কার্যালয়ের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে ঘুষ কেলেঙ্কারি, দুর্নীতি ও অসদাচরণের বিষয় জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে যান। এসময় তিনি বলেন, কে অভিযোগ করেছে? তার নামে মানহানি মামলা করব। আমার অফিসে সাংবাদিক আসলে ইউএনও অফিস থেকে অনুমতি নিয়ে আসতে হবে।‌ তোরা কি অনুমতি নিয়ে এখানে আইছোস? ঘুষ নেওয়ার অভিযোগ নিয়ে প্রশ্ন করলে চেয়ার থেকে উঠে এসে আমাদেরকে ধাক্কা দিয়ে রুম থেকে বের করে দেন।

সাংবাদিক রকিব হাসান নয়ন বলেন, বুধবার দুপুরে ভূমি অফিস কার্যালয়ের সামনে দিয়ে মেলান্দহ পৌর শহরে যাচ্ছিলাম। যাওয়ার সময় দেখি ভূমি কার্যালয়ে জমি সংক্রান্ত ও ঘুষ দেওয়া নিয়ে বাগবিতণ্ডা চলছে। তা দেখে ভূমি কার্যালয়ে যাই আমরা। ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি, অসদাচরণ ও‌ ঘুষ বাণিজ্যের বিষয় নিয়ে জানতে চাইলে তিনি উত্তেজিত হয়ে পড়েন। এক পর্যায়ে ধাক্কা দিয়ে রুম থেকে আমাদের বের করে দেন।

ভুক্তভোগী সাংবাদিক সাকিব আল হাসান বলেন, কয়েকদিন আগে সাংবাদিক পরিচয় জেনে ভূমি কর্মকর্তা ছানাউল ইসলামের বিরুদ্ধে  ঘুষ, দুর্নীতি ও অসদাচরণের অভিযোগে করেন মুক্তা বেগম নামে এক স্বামী পরিত্যক্ত নারী। পরে গতকাল বুধবার দুপুরে এ বিষয়ে ওই ভূমি কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে তিনি আমাদের সঙ্গে অসদাচরণ করেন ও আমাদেরকে লাঞ্ছিত করে বের করে দেন।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ