Apan Desh | আপন দেশ

দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ্ আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৯, ৫ ফেব্রুয়ারি ২০২৩

দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ্ আর নেই

আহসান উল্লাহ্

দৈনিক জনতার সম্পাদক আহসান ‍‌‍উল্লাহ আর নেই। রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে তিনি ইন্তেকাল করেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। আহসান ‍‌‍উল্লাহ ২০১০ সাল থেকে দৈনিক জনতার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। 

পরিবোরের পক্ষ থেকে আহসান ‍‌‍উল্লাহর দাফনের বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে। জাতীয় প্রেস ক্লাবে তার জানাযা নামাজ অনুষ্ঠিত হবে। তবে সময় নির্ধারণ করা হয়নি এখনো। 

দীর্ঘদিন ধরে তিনি হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। রোববার সকালে তাকে রাজধানীর মিরপুরের ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি দুই ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকার ১৩২/২ পশ্চিম শেওড়াপাড়া, মিরপুরের বাসায় পরিবার নিয়ে বসবাস করছিলেন। 

আহসান উল্লাহ্ ২০০৬ সালে দৈনিক জনতায় বার্তা সম্পাদক হিসেবে যোগ দেন। তিনি ১৯৬২ সালে দৈনিক ইত্তেফাকে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। এরপর বাংলার বাণী, বাংলাদেশ সংবাদ সংস্থা ও বার্তা সংস্থা আবাস-এ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

আহসান ‍‌‍উল্লাহ জাতীয় প্রেস ক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। তিনি কবিতা লেখার পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমে লেখালেখি করতেন। একজন ভালো অনুবাদকও ছিলেন। ১৯৪২ সালের ৫ জানুয়ারি মাগুরা জেলার শালিখা থানার শরুশুনা গ্রামের নানা বাড়িতে আহসান উল্লাহ্ জন্ম গ্রহণ করেন। 

তার মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ ফেডালে সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দ্বীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় শোক প্রকাশ করেছেন।

আপন দেশ পরিবারের তরফ থেকে গভীর শোক প্রকাশ করা হয়। 

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়