Apan Desh | আপন দেশ

আইনমন্ত্রী ও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেছেন সাংবাদিক নেতারা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৮, ১৫ মার্চ ২০২৩

আপডেট: ১৪:৫৭, ১৬ মার্চ ২০২৩

আইনমন্ত্রী ও প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেছেন সাংবাদিক নেতারা

ছবি: আপন দেশ

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর লাঠিচার্জ ও মারধরকরেছে পুলিশ। এতে বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। এ ঘটনায় প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেছেন আইন বিষয়ক রিপোর্টারদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম নেতারা। 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-আওয়ামী লীগ পন্থিদের মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগ চলছিল। আজ বুধবার (১৫ মার্চ) সকাল ৮টার দিকে ভোট গ্রহণ শুরু হয়। এ সময় বিক্ষোভ করে বিএনপিপন্থি আইনজীঅবীরা।

নির্বাচনে নতুন নির্বাচন পরিচালনা কমিটি গঠনের দাবিতে ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত অডিটোরিয়ামে বিক্ষোভ করে বিএনপিপন্থি আইনজীবীরা। বিক্ষোভে তারা বলছেন, আগে নির্বাচন কমিশন চাই, তারপর নির্বাচন হবে।  

আরও পড়ুন<> সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গ্রহণ চলেছে, বিএনপিপন্থিরা বিরত

এ সময় পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। সংবাদ সংগ্রহের জন্য যাওয়া সাংবাদিকদের ওপরও লাঠিচার্জ করে পুলিশ। 

লাঠিচার্জে আহত হয়েছেন- এটিএন নিউজের রিপোর্টার জাবেদ আক্তার, আজকের পত্রিকার রিপোর্টার এসএম নূর মোহাম্মদ, জাগো নিউজের রিপোর্টার ফজলুল হক মৃধা, মানবজমিনের মাল্টিমিডিয়া রিপোর্টার আব্দুল্লাহ আল মারুফ, এটিএন বাংলার ক্যামেরাপার্সন হুমায়ুন, সময় টিভির ক্যামেরাপার্সন সোলাইমান স্বপন, ডিবিসির ক্যামেরাপার্সন মেহেদী হাসান মিম ও বৈশাখী টিভির ক্যামেরাপার্সন ইব্রাহিম।

এটিএন নিউজের জাবেদ আক্তার বলেন, সাংবাদিক পরিচয় দেওয়ার পরও পুলিশ আমাকে পায়ের নিচে ফেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও নির্যাতন করেছে।

আরও পড়ুন<>সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোটগ্রহণ বন্ধ, পুলিশি হামলায় সাংবাদিকসহ আহত অর্শশতাধিক

এ ঘটনার পরপরই ল রিপোর্টার্স ফোরাম নেতারা প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাত করেন। বলেন তাদের কথা। 

প্রতিনিধিদলে ছিলেন ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার, সাধারণ সম্পাদক আহমেদ সারওয়ার ভুঞা, সহ-সভাপতি দিদারুল আলম দিদার, সাবেক সভাপতি এম বদিজ্জামান ও সাবেক সভাপতি ওয়াকিল আহমেদ হিরন। এসময় আপিল বিভাগের সব বিচারপতি উপস্থিত ছিলেন।

ল রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ সরকার সাংবাদিকদের বলেন, ‘কর্তব্য পালনরত সাংবাদিকদের উপর হামলার ঘটনাটি আইনমন্ত্রী ও প্রধান বিচারপতিকে জানানো হয়েছে। তাঁরা লিখিত অভিযোগ চেয়েছেন। আমরা তাদের লিখিতভাবে বিষয়টি জানাব।’

এদিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ ঘিরে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর পুলিশের হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এ ঘটনায় আমরা মর্মাহত। দায়িত্ব পালনের সময় সবার সতর্ক হওয়া উচিত। এসময় তিনি অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে সকাল থেকেই থমথমে পরিবেশ বিরাজ করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পাঁচ শতাধিক (৩১ প্লাটুন) পুলিশ মোতায়েন করা হয়েছে। 

আপন দেশ/.এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়