Apan Desh | আপন দেশ

ডিইউজে নির্বাচন: শহীদ-খুরশীদ পরিষদের শতভাগ জয়, কোনো নারীই বিজয়ী হননি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৪, ১ জুন ২০২৩

আপডেট: ১২:৫৯, ২ জুন ২০২৩

ডিইউজে নির্বাচন: শহীদ-খুরশীদ পরিষদের শতভাগ জয়, কোনো নারীই বিজয়ী হননি

ফাইল ছবি

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে (রেজি:বি-৮২৯) নির্বাচনে শহীদ-খুরশীদ পরিষদ নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে। সভাপতি নির্বাচিত হয়েছেন সংগ্রামের মো: শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অর্থনীতি প্রতিদিনের খুরশীদ আলম।

২১ সদস্যের কার্যনির্বাহী কমিটির সকল পদে এই প্যানেলের প্রতিদ্বন্দ্বিরা বিজয়ী হয়েছেন। বিজয়ী পরিষদের প্রতিদ্বন্দ্বি প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন জাহাঙ্গীর আলম প্রধান ও সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন এরফানুল হক নাহিদ। 

নির্বাচন-২০২২ এর নির্বাচনে প্রধান কমিশনার হিসাবে দায়িত্ব পালন করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি  কায়কোবাদ মিলন, তার সঙ্গে কমিশনারের দায়িত্ব পালন করেন- জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ,  ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক যুগ্ম সম্পাদক মুজতাহিদ ফারুকী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্মসম্পাদক নুরুল আহসান খান ও সিনিয়র সাংবাদিক শফিক চৌধুরী।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে ১টা এবং ১ ঘণ্টা বিরতির পর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।  

উৎসবমুখর নির্বাচনে এবার ভোটার ছিলেন ২ হাজার ৩১৭ জন। 

প্রধান নাহিদ পরিষদে একজন নারী প্রচার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর সহসভাপতি পদে দেওয়ান মাকসুদা সুলতানা ও সদস্য পদে একজনসহ দুইজন নারী স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বি ছিলেন সানজিদা আক্তার শবনম। বিএনপি-জামায়াতপন্থী এই ইউনিয়নের নির্বাচনে কোনো নারী প্রার্থী বিজয়ী হতে পারেননি। 

কে কত ভোট পেলেন:

সভাপতি : মো. শহীদুল ইসলাম পেয়েছেন ৮৩৩ ভোট, প্রতিদ্বন্দ্বি জাহাঙ্গীর আলম প্রধান পেয়েছেন ৪৪৫ ভোট।

সহসভাপতি : রফিক মুহাম্মদ ৭৩৬ ভোট পেয়েছেন ৭৩৬, খন্দকার হাসানাত করিম-৭২৭, রাশেদুল হক-৬৮১, আবু সালেহ-৩৮২, মোহাম্মদ মাসুদ-৩১৪, দেওয়ান মাসুদা সুলতানা-২২০, নির্মুল চক্রবর্তী-১৯৯, এম আই ফারুক আহম্মেদ-৯১ ভোট পেয়েছেন।

সাধারণ সম্পাদক : খুরশীদ আলম ৭৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন, প্রতিদ্বন্দ্বি এরফানুল হক নাহিদ পেয়েছেন ৪৯৩ ভোট।

যুগ্ম সম্পাদক : মো. দিদারুল আলম দিদার ৯৪৪ পেয়ে নির্বাচিত হয়েছেন। এ নির্বাচনে সকল প্রতিদ্বন্দ্বি মধ্যে তিনি সর্বোচ্চ ভোট পেয়েছেন। নিকটতম হয়েছেন মর্তুজা সাঈদ টিসু ২২৩ আর হাসান আল বান্না-৮০ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ : ৭৮০ ভোট পেয়ে খন্দকার আলমগীর হোসাইন নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি বোরহান উদ্দিন ফয়সাল পেয়েছেন ৪৫৫ ভোট।

সাংগঠনিক সম্পাদক : সাঈদ খান ৫৭০ পেয়ে নির্বাচিত হয়েছেন, নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন ডিএম আমিরুল ইসলাম অমর। তার প্রাপ্ত ভোট ৩৯১। আক্তারুজ্জামান রকি পেয়েছেন ২৯৪ ভোট।

প্রচার সম্পাদক : আবুল কালাম ৭৯৪ পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বি জেসমিন জুঁই পেয়েছেন ৪৫১ ভোট।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক :  ৮৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন রফিক লিটন। প্রতিদ্বন্দ্বি শেখ আনোয়ারের প্রাপ্ত ভোট ৩২৩।

জনকল্যাণ সম্পাদক : বিজয়ী সালাহ উদ্দিন রাজ্জাক পেয়েছেন ৮১৪ভোট। প্রতিদ্বন্দ্বি জাকির হোসেন পেয়েছেন ৪০০ ভোট।

দফতর সম্পাদক : ইকবাল মজুমদার তৌহিদ বিজয়ী হয়েছেন ৬৫৮ পেয়ে। প্রতিদ্বন্দ্বি এইচ এম আল আমিনের প্রাপ্ত ভোট ৫৯২।

আট সদস্য পদে ভোটের মাঠে ছিলেন ২০ জন প্রার্থী। বিজয়ীরা হলেন :  

আমীর হামজা চৌধুরী, ৭৪৫, এম মোশারফ হোসাইন, ৬৯৪, মুহাম্মদ আনোয়ারুল হক (গাজী আনোয়ার)-৬৭১, তালুকদার এইচএম নুরুল মোমেন (তালুকদার রুমী)-৬৮৮, মো. আব্দুল্লাহ মজুমদার-৫৭৯, মো. নিজাম উদ্দিন (দরবেশ নিজাম)-৭৩৯,  ফখরুল ইসলাম-৫২৭, রাজু আহমেদ-৭১২, মো: আব্দুল হালিম-৩০৭, মাহফুজুল আলম জাহিদ-১৭৩,  মো. মাহমুদুল হামান বিপ্লব শিকদার-২১৪, ওমর ফারুক-২৭২, এম সামাদ মতিন-২৬৭, শাহীন গাজী-৪২৫, জিয়াউর রহমান-৩৮২, তাসলিম চৌধুরী-১৬৪, সানজিদা আক্তার শবনম-৩৯৯।

ফলাফল ঘোষণার পর ইউনিয়নের নবনির্বাচিত ও সাবেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়