Apan Desh | আপন দেশ

রুশ প্রেসিডেন্ট পুতিন হামিদ-হাসিনাকে শুভেচ্ছা জানালেন

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৪৮, ২৬ মার্চ ২০২৩

রুশ প্রেসিডেন্ট পুতিন হামিদ-হাসিনাকে শুভেচ্ছা জানালেন

ফাইল ছবি

মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন রুশ প্রেসিডেস্ট ভ্লাদিমির পুতিন। রোববার (২৬ মার্চ) ঢাকায় রাশিয়ান দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

শুভেচ্ছাবার্তায় পুতিন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে উষ্ণ শুভেচ্ছা জানিয়ে বলেন, বন্ধুত্বের সুন্দর ঐতিহ্য ও পারস্পরিক শ্রদ্ধাবোধের ওপর আমাদের দুদেশের সম্পর্ক গড়ে উঠেছে। আমি আত্মবিশ্বাসী যে, বাংলাদেশ ও রাশিয়ার জনগণের মৌলিক স্বার্থে গঠনমূলক দ্বিপাক্ষিক সহযোগিতামূলক সম্পর্ক আরও অগ্রগতি লাভ করবে, যেখানে আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতার উন্নয়নের বিষয়টিও থাকবে।

পুতিন তার বার্তায় আবদুল হামিদ, শেখ হাসিনা ও দেশবাসীর সর্বাঙ্গীন সাফল্য, সুস্বাস্থ্য, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।
এর আগে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জা‌নান পা‌কিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

শ‌নিবার (২৫ মার্চ) ঢাকার পা‌কিস্তান হাইক‌মিশন এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জা‌নায়। পাকিস্তানের প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তায় বলেন, পাকিস্তান বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয় এবং দুই দেশের জনগণের পারস্পরিক সুবিধার জন্য দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার করার জন্য উন্মুখ হয়ে আছে।

শাহবাজ শরীফ বঙ্গবন্ধুকন্যার দীর্ঘায়ু, সুস্বাস্থ্য ও সুখ এবং ভ্রাতৃপ্রতিম বাংলাদেশি জনগণের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতিসংঘের পক্ষ থেকে ঢাকায় সংস্থাটির আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস বাংলাদেশের জনগণকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

রোববার এক বার্তায় তিনি বলেন, বিগত ৫২ বছরে বাংলাদেশ প্রশংসনীয় ও উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে: যুদ্ধবিধ্বস্ত একটি দেশ হতে দক্ষিণ এশিয়ার অন্যতম নেতৃত্বস্থানীয় অর্থনৈতিক শক্তি হিসেবে উত্তরণের পাশাপাশি ২০২৬ সালে স্বল্পোন্নত দেশগুলোর (এলডিসি) চাইতে অপেক্ষাকৃত উন্নত অবস্থান অর্জন এবং ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) পরিকল্পিত অর্জনের দোরগোড়ায় উপনীত এই দেশ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়