Apan Desh | আপন দেশ

গণমুক্তির জন্য ১০ ডিসেম্বর ঢাকা সমাবেশ সফল করুন: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৫, ৬ ডিসেম্বর ২০২২

গণমুক্তির জন্য ১০ ডিসেম্বর ঢাকা সমাবেশ সফল করুন: ডা. ইরান

ছবি: আপন দেশ ডটকম

গণমুক্তির জন্য ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ সফল করতে ছাত্র-যুবসমাজের প্রতি আহবান জানিয়ে বাংলাদেশ লেবার পার্টি। দলটির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, শেখ হাসিনার পতন ছাড়া গনতন্ত্র ভোটাধিকার ও দ্রব্যমুল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রন সম্ভব হবে না। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে মেজর জলিল মিলনায়তনে সন্ত্রাস ও নৈরাজমুক্ত শিক্ষাঙ্গনের দাবীতে বাংলাদেশ ছাত্র মিশন আয়োজিত প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার বিগত ১৫ বছরে দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের মাধ্যমে দেশে দুর্ভিক্ষময় পরিস্থিতি সৃষ্টি করেছে। আইনশৃংখলা বাহিনীকে বিরোধী শক্তি নিধনে ব্যবহার করায় শৃংখলা ভেঙ্গে পড়েছে। সরকারের এমপি-মন্ত্রী, আমলা ও দলীয় নেতা-কর্মীদের সীমাহিন দুর্নীতি লুটপাটের কারনে বাংলাদেশ আজ অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে।

তিনি বলেন, ছাত্রলীগের সন্ত্রাস-নৈরাজ্য, চাঁদাবাজি, টেন্ডারবাজি, ভর্তিবানিজ্যের কারনে দেশে শিক্ষাঙ্গন গুলোতে শিক্ষার পরিবেশ নেই। ক্যাম্পাসগুলো ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান না থাকায় ডাকসু-সহ দেশের ছাত্রসংসদগুলো অকার্যকর হয়ে পড়েছে। দেশের সকল ছাত্র-যুবসমাজকে ঐক্যবদ্ধ ভাবে আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে শামিল হতে হবে।  

ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলামের পরিচালনায় কর্মসুচীতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান, সাংগঠনিক সম্পাদক মেজবাউল ইসলাম। অন্যদেরম মধ্যে  বক্তব্য রাখেন যুবমিশনের সদস্য সচিব মোঃ শওকত চৌধুরী, ছাত্রমিশনের সহ-সভাপতি নাজমুল ইসলাম মামুন, যুগ্ম-সাধারণ সম্পাদক রাহেল হাসান আনোয়ার, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ