Apan Desh | আপন দেশ

আ.লীগ শেষ লড়াইটা করবে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৮, ২২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৮:৫২, ২২ জানুয়ারি ২০২৩

আ.লীগ শেষ লড়াইটা করবে: মির্জা ফখরুল

ছবি: আপন দেশ ডটকম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার সমস্ত স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য শেষ পর্যন্ত লড়াই করে যাবে। তারা কিছুতেই যাবে না। 

রোববার (২২ জানুয়ারি) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনার সভায় তিনি এসব কথা বলেন। 

৬৯-এর গণ-অভ্যুত্থানের মহানায়ক শহীদ আসাদের ৫৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে এ আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ। 

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, এই সরকার সমস্ত স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে সমস্ত অধিকার কেড়ে নিয়েছে। আমরা অধিকারকে ফিরিয়ে আনার জন্য লড়াই, সংগ্রাম করছি। আজকে সমস্ত দলগুলোর ঐক্যবদ্ধ হয়েছি, আরও ঐক্যবদ্ধ হবো। জনগণ আমাদেরকে পথ দেখাবে, কোন পথে গেলে এই দানবকে পরাজিত করতে পারবো। এটাই হচ্ছে আমাদের মূল কথা। 

তিনি বলেন, শুধু বিএনপি নয়, আজকে সমস্ত রাজনৈতিক দলগুলো যারা আমরা একমত হয়েছি আমরা শুধু ক্ষমতার জন্য নয় রাষ্ট্রের কাঠামো পরিবর্তন করতে চাই।

বিএনপি মহাসচিব বলেন, আমরা বারবার এই সরকার দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে- একটি হচ্ছে রাজনৈতিক বিষয়, আমরা যে উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গঠন করতে চেয়েছিলাম। আরেকটি হচ্ছে সাম্যের উপর ভিত্তি করে একটি অর্থনৈতিক ব্যবস্থা চালু করতে চেয়েছিলাম সে জায়গাতে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি। আজকে গরিবরা আরো গরিব হচ্ছে ধনীরা আরও বড়লোক হচ্ছে। আমরা দেখছি, যে মানুষটি ছেড়া জুতা পড়ে ঘুরতো সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোঁজা ঠাই ছিল না, আজ তারা বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে। 

মির্জা ফখরুল বলেন, জনগণের স্বার্থ রক্ষা করার জন্য বাংলাদেশকে সত্যিকার অর্থে একটি কল্যাণমূলক, একটি সমৃদ্ধি রাষ্ট্র গঠন করার জন্য, মানুষের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির জন্য আজকে আরো বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এদেরকে পরাজিত করতে হবে। আজকে আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি। যেভাবে আমরা ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমেছি, অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করে সত্যিকার অর্থে কল্যাণমূলক সমৃদ্ধির বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হব। 

শহীদ আসাদের স্মৃতিচারণ করে মির্জা ফখরুল বলেন, শহীদ আসাদের যে ত্যাগ, আত্মসর্গ সেটা এই সময়ের সাথে অনেকটা মিল রয়েছে। আসাদ আমাদের কাছে প্রেরণা। আজকে সেই একইভাবে একটি ফ্যাসিবাদ আমাদের বুকের উপর চেপে বসেছে। 

শহীদ আসাদ পরিষদের সভাপতি অধ্যাপক ড. মাহবুব উল্যাহর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, বিএনপি'র মিডিয়ার সেলের আহ্বায়ক জহির উদ্দীন স্বপন, শহীদ আসাদের ছোট ভাই ড. নুরুজ্জামান হক প্রমুখ।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়