Apan Desh | আপন দেশ

গণতন্ত্র পুনরুদ্ধারে জীবন দিতে প্রস্তুত : ইশরাক হোসেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৩, ৩০ জানুয়ারি ২০২৩

গণতন্ত্র পুনরুদ্ধারে জীবন দিতে প্রস্তুত : ইশরাক হোসেন

ফাইল ছবি

বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতা আজ হুমকির মুখে।আওয়ামী লীগ ক্ষমতা টিকিয়ে রাখতে স্বাধীনতার পর হাজার হাজার মানুষ হত্যা করেছে। এখনো তার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। ইতোমধ্যে অনেকে শহীদ হয়েছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা জীবন দিতে প্রস্তুত। 

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দাবিতে যাত্রাবাড়ি আইডিয়াল স্কুলের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

ইশরাক বলেন, দেশের মানুষ আজ বন্দী জীবন-যাপন করছে। বিরোধীমত তার কথা প্রকাশ করতে পারছে না। সত্য বললে বা প্রতিবাদ করলে মামলার খড়গ। বেশি প্রতিবাদ করলে গুম হয়ে যায়। সরকারি দল রাস্তা বন্ধ করে সমাবেশ করছে, আর বিরোধীদল অনুমতি নিয়ে সমাবেশ করতে পারে না। এভাবে একটি দেশ চলতে পারে না। এরজন্য সচেতন সকল রাজনৈতিক দল এবং জনগণকে রাজপথে নামতে হবে। ইতিমধ্যে আওয়ামী লীগ ও তাদের দোসররা ছাড়া সবাই এ সরকার পতন আন্দোলনে এক হচ্ছে। এ সরকার পতন এখন শুধু সময়ের ব্যাপার।

ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় পদযাত্রাপূর্ব সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, আজিজুল বারী হেলাল, মীর সরাফত আলী সপু, নবী উল্লাহ নীব, ইশরাক হোসেন, সাইফুল আলম নীরব, মীর নেওয়াজ আলী, হাবিবুর রশীদ হাবিব, আনিসুর রহমান তালুকদার খোকন, তানভীর আহমেদ রবিন প্রমুখ। 

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়