Apan Desh | আপন দেশ

শান্তির ধর্ম ইসলামের বদনাম করছে কিছু লোক: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৩, ১৯ মে ২০২৩

শান্তির ধর্ম ইসলামের বদনাম করছে কিছু লোক: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

দেশ ও দেশের মানুষের জন্য হজযাত্রীদের কাছে দোয়া চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, হজে গিয়ে দেশের মানুষের জন্য দোয়া করবেন। কোনো দুর্যোগই যেন বাংলাদেশের ক্ষতি করতে না পারে। এ দেশের মানুষের জন্য দোয়া করবেন, যেন তাদের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে না পারে। 

শুক্রবার (১৯ মে) রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে হজ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। 

হজযাত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা যেন অব্যাহত থাকে, সে দোয়া করবেন হজে গিয়ে। প্রাকৃতিক দুর্যোগ, অগ্নি সন্ত্রাসের মতো মনুষ্যসৃষ্ট দুর্যোগ-কোনো দুর্যোগই যেন বাংলাদেশের ক্ষতি করতে না পারে, সে দোয়া করবেন।  

হজযাত্রা সহজ করতে আওয়ামী লীগ সরকার নানা উদ্যোগ নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ই-হজ ব্যবস্থাপনা, মক্কা রোড সার্ভিসের ফলে হজ ব্যবস্থাপনা আজ অনেক সহজ হয়েছে। সব কার্যক্রম আমরা সহজ করে দিয়েছি, যাতে কোনো ধরনের কষ্ট না হয় হজযাত্রীদের। ডিজিটাল হজ ব্যবস্থাপনার ফলে সেবাদাতা ও সেবাগ্রহীতা উভয়ের কাজই সহজ হয়ে গেছে।
 
সন্ত্রাস-জঙ্গিবাদের বিষয়ে শেখ হাসিনা বলেন, জঙ্গিদের কোনো ধর্ম নেই। পৃথিবীর সবচেয়ে শান্তির ধর্ম ইসলামের বদনাম করছে সামান্য কিছু লোক। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে সবাই সোচ্চার থাকবেন। আলেম-ওলামাদেরও এক্ষেত্রে আমরা সম্পৃক্ত করেছি। এছাড়া ইউক্রেন যুদ্ধের পরও আমরা আমাদের অর্থনৈতিক অগ্রযাত্রা ধরে রাখতে পেরেছি। উন্নয়ন যাতে অব্যাহত থাকে, সেটাই আমরা চাই- যোগ করেন তিনি।
 
এদিকে, শুক্রবার সকাল ১০টায় চলতি বছরের হজ কার্যক্রমের উদ্বোধন করার কথা থাকলেও বিসিএস পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে এ কর্মসূচির সময় পিছিয়ে দেন প্রধানমন্ত্রী।   

শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয় ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা, চলে দুপুর ১২টা পর্যন্ত। তাই পরীক্ষার্থীদের যাতায়াত যেন নির্বিঘ্ন হয়, সে বিবেচনায় নিজের কর্মসূচির সময় ৩০ মিনিট পেছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টার পরিবর্তে সাড়ে ১০টায় হজ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শুরুর সময় ঠিক করে দেন তিনি। আর গণভবন থেকে হজ ক্যাম্পের উদ্দেশে যাত্রা শুরু করেন বিসিএস পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে প্রবেশের পর।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়