Apan Desh | আপন দেশ

আওয়ামী লীগ শেষ শ্রদ্ধা জানালো আফছারুল আমিনকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৬, ৩ জুন ২০২৩

আপডেট: ১৫:১০, ৩ জুন ২০২৩

আওয়ামী লীগ শেষ শ্রদ্ধা জানালো আফছারুল আমিনকে

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম--১০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমিনকে শেষ শ্রদ্ধা জানালো আওয়ামী লীগ।

শনিবার (৩জুন) সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানায় অংশ নেন মন্ত্রিপরষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যগণ, আওয়ামী লীগের কেন্দ্রীয়  নেতৃবৃন্দবৃন্দ সহ নানা শ্রেণি-পেশার মানুষ। 

পরে ডা. আফছারুল আমিনের মরদেহে রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন আহম্মেদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিবদ্বয় শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। 

এসময় উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর, ডেপুটি স্পিকার শামসুল হক টুকুসহ চীফ হুইপ ও হুইপবৃন্দ। 

এরপর আওয়ামী লীগের পক্ষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সিনিয়র নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে বরেণ্য রাজনীতিক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ডাক্তার আফছারুল আমিনের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় জাতীয় ও দলীয় পতাকা দিয়ে মরহুমের দেহ ঢেকে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

আরও শ্রদ্ধা জানায় আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদসহ নানা সংগঠন।

উল্লেখ্য, ডা. আফছারুল আমীন শুক্রবার (২ জুন) বিকেল ৪টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎিসাধীন আবস্থায় মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। শুক্রবার সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। বিকেলে তিনি মারা যান।

আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি। মৃত্যুর আগ পর্যন্ত তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। চট্টগ্রাম-১০ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে মোট তিনবার নৌকা প্রতীকে সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি সরকারের নৌপরিবহন এবং পরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীর দায়িত্বে ছিলেন।

আপন দেশ/জেডআই
 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়