Apan Desh | আপন দেশ

আন্দোলন চূড়ান্তের দিকে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৪, ৩ জুন ২০২৩

আন্দোলন চূড়ান্তের দিকে : মির্জা ফখরুল

ছবি : আপন দেশ

গনতন্ত্র পুনরুদ্ধার বিএনপির আন্দোলন চূড়ান্তের দিকে- এ তথ্য জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিশ্ব জানে এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না। তাই এদেরকে পতন ঘটিয়ে গণতান্ত্রিক ব্যাবস্থা প্রতিষ্ঠিত করার যে চূড়ান্ত লক্ষ্য তা বাস্তবায়ন করতে হবে।

শনিবার (৩ জুন) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জীবন ভিত্তিক বই মেলা ও চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে বিএনপি।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির নেতারা যে কাজ কর্ম করেছেন, করছেন সেটা নিয়ে একটা মিউজিয়াম করার বিষয়ে ভাবনা আছে- জানান মির্জা ফখরুল। 

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কথা বলে শেষ করে যাবে না। আওয়ামী লীগ জিয়াউর রহমানকে বলে অখ্যাত। ঠিকই কিন্তু এই অখ্যাত মানুষটাই দেশের মানুষকে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছেন। যখন জাতি দিশেহারা, তখন তিনি সাহসী কণ্ঠে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ার ডাক দিয়েছিলেন। বলেছিলেন, আমি মেজর জিয়া বলছি। আই রিভোলট। 

তিনি বলেন, জিয়াউর রহমান সত্যিই দেশের অগ্রদূত হয়ে জন্ম নিয়েছিলেন। যখনি ক্রান্তিকাল দেখা দিয়েছে তখনই তিনি মানুষের হয়ে বেরিয়ে এসেছেন। জাতি যখন দিক হারিয়ে ফেলেছিলেন, তখনই তিনি মানুষের জন্য অগ্রনায়ক হয়ে এসেছেন। সেটা হলো ৭৫ পরবর্তী সময়। যখন দেশের মধ্যে অরাজকতা চলছিল। সেদিন এই অখ্যাত মানুষটিই দায়িত্ব নিয়ে তিনি দেশের মানুষকে নিয়ে কাজে নেমে পড়েছিলেন।

নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মহাসচিব বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের এই আন্দোলন চূড়ান্তের দিকে এগিয়ে যাচ্ছে। এর মধ্যে আমাদের ১৭ জন নেতাকর্মী শহীদ হয়েছেন। ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে চালিয়ে যেতে হবে। 

তিনি বলেন, আজ বিশ্বের কাছে এই সরকারের ভোট চুরির কর্ম প্রমাণিত হয়েছে। তারাও এদেরকে বিশ্বাস করতে চাচ্ছে না। বিশ্ব জানে এই সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না। এটা আশা করা যায় না। তাই এদেরকে পতন করিয়ে আমাদের যে গণতান্ত্রিক ব্যাবস্থা প্রতিষ্ঠিত করা যে চূড়ান্ত লক্ষ্য তা বাস্তবায়ন করতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমান উল্লাহ আমান সভাপতিত্ব করেন। বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স। উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, প্রফেসর ড. তাজমেরী এস এ ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বক্তব্য রাখার পূর্বে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ দলটির নেতৃবৃন্দ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবনী চিত্র প্রদর্শন করেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

চট্টগ্রামের বায়েজিদে টেক্সটাইল এলাকায় জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে এসেছে। সিরিয়ার আলেপ্পো শহরে ইসরায়েলের হামলায় নিহত অন্তত ৩৮ ৭৪ সালে দুর্ভিক্ষ লাগাতে মঈন খানে পিতা সহায়তা করেছে: ড. হাছান মাহমুদ ভারতীয় সবচেয়ে বড় পণ্য বাংলাদেশ আওয়ামী লীগ: গয়েশ্বর চন্দ্র রায় আ. লীগ কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব করে না: ওবায়দুল কাদের জুনের মধ্যে প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাকিবের উপস্থিতি দলে প্রশান্তি দেয়: পোথাস গাজায় ত্রাণ প্রবেশ করতে দিতে ইসরাইলকে আন্তর্জাতিক আদালতের নির্দেশ বাংলাদেশে বন্দি পোশাক শ্রমিকদের মুক্তি দিন: যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি