Apan Desh | আপন দেশ

বিএনপি থেকে আজীবন বহিষ্কার বরিশালের রূপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৯, ৪ জুন ২০২৩

বিএনপি থেকে আজীবন বহিষ্কার বরিশালের রূপন

ফাইল ছবি

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করায় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপনকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। শনিবার (৩জুন)বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাকে একথা জানানো হয়।

স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপন ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বরিশাল মহানগরের সাবেক সদস্য ছিলেন।

চিঠিতে বলা হয়, আগামী ১২ জুন অনুষ্ঠিতব্য বরিশাল সিটি করপোরেশনের প্রহসনের নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে রূপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তাকে গত ২ জুন কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের যে জবাব রূপন দিয়েছেন তা সন্তোষজনক নয়।

রূপনকে আজীবন বহিষ্কারের বিষয়টি নিজেই গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিএনপি নেতা রিজভী। তিনি এ বিষয়ে সাংবাদিকদের বলেন, দলীয় গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে স্বতন্ত্র প্রার্থী রূপনকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে তার নাম একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।

রোববার (৪ জুন) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠি বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় মীর জাফর আখ্যা দিয়ে মেয়র প্রার্থী কামরুল আহসান রুপনসহ বিএনপির ১৯ নেতাকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়