Apan Desh | আপন দেশ

আল্লাহর করুণা পেতে লাখো মুসুল্লির অশ্রুসিক্ত দু’হাত

টঙ্গি (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২১, ২০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৫:২২, ২০ জানুয়ারি ২০২৩

আল্লাহর করুণা পেতে লাখো মুসুল্লির অশ্রুসিক্ত দু’হাত

সংগৃহীত ছবি

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের প্রথম দিন শুক্রবার হাজারও মুসল্লির অংশগ্রহণে জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। তুরাগতীরে দুপুর ১টা ৩৫ মিনিটের দিকে নামাজ শুরু হয়। মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী এতে ইমামতি করেন।  

বিশ্বের বৃহত্তম এ জুমার জামাতে অংশ নিতে গতরাত থেকেই মুসল্লিরা ভিড় করেন ইজতেমা ময়দানে। 

ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম জানান, মাঠ বুঝে নেয়ার পর পরই দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন। তারা ময়দানের নির্দিষ্ট খিত্তায় অবস্থান নিয়েছেন। ইজতেমা ময়দান এরই মধ্যে কানায় কানায় পরিপূর্ণ হয়ে গেছে।

আগামী রোববার (২২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আখেরি মোনাজাত পরিচালনা করবেন মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউছুফ বিন সাদ কান্ধলভী।

নামাজ শুরুর আগে কথা হয় উত্তরা থেকে আগত মুসল্লি রাসেলের সঙ্গে। তিনি বলেন, প্রথম পর্বের জুমার নামাজে শামিল হতে পারিনি। তাই আজ চলে এলাম। ভালোই লাগছে। কারণ গতবারের চেয়ে ভিড় কম।  

আশুলিয়া থেকে আগত রেজা বলেন, জুমার নামাজটা ইজতেমায় সবার সঙ্গে আদায় করার জন্য এখানে এলাম। আশা করি আল্লাহপাক নামাজ কবুল করবেন।

তিনি আরও বলেন, নিজের ছেলেকে নিয়ে আজ এ বিশাল ময়দানে লাখ লাখ মানুষের সঙ্গে নামাজ আদায় করব, ভাবতেই ভালো লাগছে।

আপন দেশ ডটকম/এবি
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ