Apan Desh | আপন দেশ

ফেসবুকে ফিরলেন ট্রাম্প, লিখলেন ‘আই অ্যাম ব্যাক’ 

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৪, ১৮ মার্চ ২০২৩

আপডেট: ০০:২০, ১৯ মার্চ ২০২৩

ফেসবুকে ফিরলেন ট্রাম্প, লিখলেন ‘আই অ্যাম ব্যাক’ 

ছবি : সংগৃহীত

দুই বছর সময় পেরিয়ে ফেসবুক ও ইউটিউবে ফিরেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিষেধাজ্ঞা ওঠে যাওয়ার পর নতুন পোস্টে ১২ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করেছেন তিনি। ক্যাপশনে বড় অক্ষরে তিনি লিখেছেন ‘আই অ্যাম ব্যাক’। 

টিআরটি ওয়ার্ল্ডের এক প্রতিবেদনে জানানো হয়, ফেসবুকে ট্রাম্পের ৩৪ মিলিয়ন ফলোয়ার রয়েছে, যেখানে ইউটিউবে তার ২৬ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। ইউটিউবও জানিয়েছে তারা ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর থেকে রেসট্রিকশন তুলে নিচ্ছে।

আরও পড়ুন <>নারী দিবসে গুগলের বিশেষ ডুডল

২০২১ সালে ক্যাপিটল দাঙ্গার পর যুক্তরাষ্ট্রের তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়াতে দুই বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তখন ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করার সময় ফেসবুকের বক্তব্য ছিল, ট্রাম্পের আচরণ ছিল সংস্থাটির নিয়মকানুনের চরম লঙ্ঘন।

জানা গেছে, ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট, যেটিতে ৮৭ মিলিয়ন ফলোয়ার রয়েছে; ইউএস ক্যাপিটল হিলের ঘটনায় সেটিও ব্লক করা হয়েছিল। পরে, যখন টুইটারের দায়িত্ব ইলন মাস্ক নেন তখন তিনি গত বছরের নভেম্বরে ট্রাম্পের বন্ধ অ্যাকাউন্ট চালু করেন। তবে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্টে নতুন কিছু এখনো পোস্ট করা হয়নি।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ