Apan Desh | আপন দেশ

নতুন প্রজন্মের ডিজিটাল দক্ষতা বাড়াতে হবে: মোস্তফা জব্বার

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০০, ২ সেপ্টেম্বর ২০২২

নতুন প্রজন্মের ডিজিটাল দক্ষতা বাড়াতে হবে: মোস্তফা জব্বার

ছবি: আপন দেশ ডটকম

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, নতুন প্রজন্মের ডিজিটাল দক্ষতা বাড়াতে না পারলে উন্নত বাংলাদেশ বিনির্মাণ ত্বরান্বিত করা সম্ভব হবে না।

মন্ত্রী বৃহস্পতিবার নেত্রকোণা পাবলিক হলে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি নেত্রকোণা জেলা ইউনিট আয়োজিত আকস্মিক বন্যা ২০২২ এর ক্ষতিগ্রসÍদের মধ্যে জরুরি খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন,  ‘এক সময় টেলিযোগাযোগ ও ইন্টারনেট সংযোগ পর্যাপ্ত ছিল না। বর্তমান সরকার সে বিষয়টি সমাধান করেছে। সরকারের নানামুখী উদ্যোগের ফলে ২০২৩ সালের মধ্যে দেশের সকল স্থানে উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

ডিজিটাল প্রযুক্তি বিকাশের অগ্রদূত মোস্তাফা জব্বার বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ধারাবাহিকতায় এ দেশের জীবনযাত্রা পাল্টে গেছে। তিনি বলেন, যে গ্রামে শিক্ষার্থীরা একদিন হাইস্কুল পড়তে পারেনি, সে গ্রাম থেকে আজ শত শত শিক্ষার্থী স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করছে।

হাওরে বন্যাকবলিতদের জন্য গৃহীত বিভিন্ন কর্মসূচির কথা তুলে ধরে ডাক মন্ত্রী বলেন, হাওরের সাম্প্রতিক বন্যাকবলিতদের সরকারের পক্ষ থেকে মদন, মোহসগঞ্জ, খালিয়াজুরী ও সুনামগঞ্জের শাল্লায় খাদ্য সহায়তা হিসেবে টিন ও নগদ টাকা বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে ৬শ’ পরিবারের মধ্যে প্রাথমিকভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।
রেডক্রিসেন্ট জেলা ভাইস প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা ওসমান গণি তালুকদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মনির হোসেন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার ফকরুজ্জামান প্রমূখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

এরআগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ঢাকা থেকে নেত্রকোণা আসার পথে ময়মনসিংহ টেলিফোন এক্সচেঞ্জ পরিদর্শন করেন। এ সময় মন্ত্রী বলেন, বেসরকারি আইএসপি’র চাইতেও কমমূল্যে আমরা ইন্টারনেট সেবা দেওয়ার চেষ্টা করছি, যেন গ্রাহকরা সহজেই বিটিসিএল’র জিপন সার্ভিস সুবিধা গ্রহণ করতে পারেন। যে কারো সাথে প্রতিযোগিতা করে সবচেয়ে সাশ্রয়ী মূল্যে সংযোগ-সেবা দেওয়ার সক্ষমতা আমাদের আছে বলেও উল্লেখ করেন তিনি।

আপন দেশ ডটকম/ নূর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়