Apan Desh | আপন দেশ

শুটে ইতিহাস গড়লেন কলি

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২১:২৯, ২৮ জানুয়ারি ২০২৩

শুটে ইতিহাস গড়লেন কলি

নাহার কলি

ইন্দোনেশিয়ার জাকার্তায় অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ শুটিং। যেখানে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে দেশের ইতিহাসে সেরা সাফল্যে অর্জন করেছেন কামরুন নাহার কলি। ষষ্ঠ হয়ে ফাইনালে ওঠেন তিনি। এর আগে কখনো বাংলাদেশের কোনো শুটার বিশ্বকাপের ফাইনাল খেলতে পারেননি।

শনিবার (২৮ জানুয়ারি) বাছাইয়ে ৫৩ জন শুটারদের মধ্যে ৬২৮.৪ স্কোর করে ষষ্ঠ হন কলি। এরপর পদকের লড়াইয়ে নামেন। তবে ফাইনালটা ভালো হয়নি। অষ্টম হয়েছেন আটজনে। পদক থেকে স্কোর এবং পজিশন দূরত্ব থাকলেও ফাইনাল রাউন্ডে খেলাটা বাংলাদেশের জন্য বেশ গৌরবের।

বিশ্বকাপ শুটিংয়ে কলির এই পারফরম্যান্সকে ইতিহাস হিসেবে আখ্যায়িত করলেন সাবেক শুটার শারমিন আক্তার রত্না। তিনি বলেন, আমরা কখনো বিশ্বকাপ শুটিংয়ে ফাইনাল রাউন্ডে খেলতে পারিনি। কলি সেটি করে দেখাল। তার পারফরম্যান্সে গর্বিত শুটিং অঙ্গন। খুব শীঘ্রই আন্তর্জাতিক শুটিং ফেডারেশন র‍্যাংকিং প্রকাশ করবে। ১০ মিটার এয়ার রাইফেল ক্যাটাগরিতে কলি বিশ্বের সেরা দশের মধ্যে থাকার দাবিদার।

গত অক্টোবরে কায়রোতে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও আলো কাড়েন কামরুন নাহার কলি। সেবার ৬২৯ স্কোর করেছিলেন, যা আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের কোনো শুটারের ব্যক্তিগত সর্বোচ্চ।

এদিন দেশের অন্য তিন শুটার সাইরা আরিফিন ৬২৬.৫ স্কোর করে ১৫তম, নাফিসা তাবাসুম ৬২৬.৫ স্কোর করে ১৬তম ও সাজিদা হক ৬২৩.০ স্কোর করে ৩১তম হয়েছেন।

আপন দেশ ডটকম/ সবুজ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়